রাজধানীতে অন্তঃসত্ত্বা নারীর গলিত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক জুলাই ১৩, ২০২০, ০৯:০৩ পিএম
সংগৃহীত

ঢাকা: রাজধানীর উত্তরখান এলাকার একটি জলাশয় থেকে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই নারীর নাম মালা রানী দাস (২৫)। গত ১০ দিন ধরে নিখোঁজ ছিলেন ওই নারী। গতকাল দুপুরে জলাশয় থেকে তার গলিত লাশ উদ্ধার করা হয়। এ  ঘটনায় পুলিশ একনারীসহ দুজনকে গ্রেফতার করেছে।

উত্তরখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, মালা রানী দাস পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।  গত ৩ জুলাই মালা রানী দাস তার স্বামী গোপাল দাসকে পাশের ক্লিনিকে চিকিৎসা করবেন বলে বাসা থেকে বেরিয়ে আসেন। এরপর মালা রানী ওই ক্লিনিকে গেলে সেখানে থাকা হাসিনা নামে এক নারী তাকে তার বাসায় নিয়ে যায় এবং শরীরে সেলাইন ও ইনজেকশন পুশ করে গর্ভে থাকা বাচ্চা বের করার চেষ্টা করেন। এতে মালা রানীর শরীর থেকে অতিরিক্ত রক্ষক্ষরণ হলে তার মৃত্যু হয়।  মৃত্যুর পর হাসিনার স্বামী তার পরিচয় না জানায় বিপদে পড়েন।

পরে তার স্বামী বিষয়টি ধামাচাপা দিতে একটি বস্তায় ভরে মালা রানীর লাশটি পাশের জলাশয়ে ফেলে দেন। এতে হাসিনাও সহযোগিতা করেন। ওই ঘটনার দুই দিন পর ৫ জুলাই মালা রানীর স্বামী গোপাল দাস উত্তরখান থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর পুলিশ সেই জিডির সূত্র ধরে মালা রানীকে খুঁজতে থাকেন। অবশেষে ওই জলাশয় থেকে তার গলিত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় হাসিনা ও তার স্বামী গোলাম রব্বানীকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনাটির কোনো ক্লু ছিল না। তারপরও পুলিশ ওই নারীর লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় দায়ের করা জিডিটি এখন মামলায় রুপান্তর করা হচ্ছে।  

আগামীনিউজ/এআর /জেএফএস