স্বাস্থ্যবিধি মেনেই ঢাকার উদ্দেশ্যে বনলতা

নিজস্ব প্রতিবেদক মে ৩১, ২০২০, ০৯:৪১ এএম
ছবি সংগৃহীত

রাজশাহী: স্বাস্থ্য সুরক্ষা মেনে আজ থেকে সীমিত আকারে বিভিন্ন রুটে আট জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। টানা ৬৬ বন্ধ থাকার পর রোববার (৩১ মে) সকাল ৭টায় রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে গেলো একমাত্র বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস।

রাজশাহী রেলওয়ে স্টেশনে জীবাণুনাশক কক্ষের মধ্যে দিয়ে প্রবেশ, হাত স্যানিটাইজেশন ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখাসহ ১৯ দফা নির্দেশনা দিয়ে যাত্রীদের প্রথমবারের মতো ট্রেনে উঠতে হয়েছে। যাত্রার আগে ওয়াশপিটে পরিচ্ছন্নতার পাশাপাশি  জীবাণুমুক্ত করা হয় ট্রেনের ভেতর ও বাইরে।

এ প্রসঙ্গে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম বলেন, প্রাথমিকভাবে রোববার বনলতা এক্সপ্রেসসহ চারটি ট্রেন চলাচল শুরু হলো। ৩ জুন দ্বিতীয় দফায় কিছু রুটের ট্রেন চলাচল শুরু হবে।

অন্যদিকে, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে সকাল সাতটায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় সুবর্ণ এক্সপ্রেস। রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী জানান, ৮৯৯টি আসনের বিপরীতে ৪৫৪ জন যাত্রী নিয়ে সুবর্ণ এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এছাড়া, বিকেল ৫টায় ঢাকার উদ্দেশ্যে সোনার বাংলা ও রাত ১০টায় সিলেটের উদ্দেশ্যে উদয়ন ছেড়ে যাবে। সকল ট্রেন সঠিক সময়ে ছেড়ে যাবে।

করোনা ভাইরাস মহামারিতে যাত্রী সুরক্ষার দিক বিবেচনা করে ট্রেনের সব (১০০%) টিকিটই অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়। এছাড়া স্বাস্থবিধি মেনে ট্রেনের মোট আসন সংখ্যার ৫০ শতাংশের টিকিট বিক্রি হচ্ছে।

আগামীনিউজ/মিজান