মোটরসাইকেল যোগে নিম্নমধ্যবিত্তদের খাবার দিচ্ছে অরেঞ্জ আর্মি বিডি

নিজস্ব প্রতিবিদক এপ্রিল ১২, ২০২০, ০২:৫৯ পিএম

সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতিতে খাদ্য সংকট দেখা দিয়েছে। তাতে ঢাকা সিটির মাঝে শ্রমজীবী দিনমজুর, রিকশা চালক, নিম্নআয়ের ও ভিক্ষুক পরিবার খাবার যোগান দিতে বিপাকে পড়েছেন। সেই লক্ষে কাজ করে যাচ্ছে অরেঞ্জ আর্মি বিডির (Oranger Army BD) ৫ তরুন সদস্য। 

গত ২৩ শে মার্চ থেকে শুরু করে ৩ এপ্রিল পর্যন্ত ঢাকা সিটির বিভিন্ন   স্পটে দিনমজুর, রিকশাচালক ও ভিক্ষুকসহ   ১৯৭৫ টি পরিবারের মাঝে করোনা সচেতনতা   ও   প্রায় দশ দিনের খাবার উপহার দেয়।  
  
পরবর্তীতে দেখা যাচ্ছে এক জায়গায় একত্র করে খাবার প্রদান করা খুবই মারাত্মক রিক্স এর মধ্যে থাকে সবাই।   কেননা,  খাবার বিতরণ করার সময় অনেক মানুষ একসাথে অবস্থান করে থাকে। যার ফলে  এখান থেকে করোনা ভাইরাস ছড়ানো সম্ভাবনা বেশি রয়েছে।  তাই Orange Army BD,r সদস্য নাজমুল হাসান অনেক চিন্তা ভাবনা করে সিদ্ধান্ত নেন আমরা বাইকে করে বাসায় বাসায় গিয়ে খাবার পৌছে দিয়ে  আসবো। তাহলে আর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকবে না। 
  
সিদ্ধান্ত অনুযায়ী অফিসিয়াল ভাবে  একটি ফেইসবুক পেইজ ও একটি হট লাইন নাম্বার খোলা হয়। যার মাধ্যমে মানুষ আমাদের সাথে  এসএমএস ও ফোন কলে যোগাযোগ করে। তারপর আমরা বাসার ঠিকানা নিয়ে চলে যাই তার বাসায় খাবার নিয়ে।

নতুন  আঙ্গিনায় এই কার্যক্রমটি ৪ এপ্রিল থেকে শুরু করে ১২ এপ্রিল পর্যন্ত বাইকে করে ঢাকার বিভিন্ন এলাকায় ১১৪৮ টি নিন্মআয়ের, ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে, বাসায় বাসায় গিয়ে খাবার পৌছে  দেন।

এখন পর্যন্ত সর্বমোট Orange Army BD  ৩১৭৫ টি  পরিবারের মাঝে খাবার সামগ্রী পৌছে দিতে সক্ষম হয়েছে।
  
 সংগঠনের সদস্য যোবায়ের হাসান সাকিল বলেন, আমাদের সকল সদস্য সুস্থ থাকলে, "না খেয়ে ঘুমাবেন না" এই শ্লোগানটি সামনে রেখে আমরা  কার্যক্রমটি লকডাউন না তোলা পর্যন্ত চালিয়ে যাওয়ার পরিকল্পনা  করেছি।

আগামী নিউজ/ তাওসিফ