ক্রাইম রিপোর্টারা বেশি ঝুঁকি নিয়ে কাজ করে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২১, ২০২০, ১০:১৬ পিএম

ঢাকা: সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে। তার মধ্যে ক্রাইম রিপোর্টারা সবচেয়ে বেশি ঝুঁকি নিয়ে মাঠে কাজ করে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নব নির্বাচিত কমিটির সাথে এক সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডে ইভেন্টের পাশাপাশি জলদস্যু, চরমপন্থী, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদককারবারী নিয়ে বিশেষ খবর প্রকাশ করে আইন শৃঙ্খলা বাহিনীর কাজে সহযোগীতা করছে ক্রাইম রিপোর্টারা । অনেক সময় অনেক কিছু আইন শৃঙ্খলা বাহিনীর চোখ এড়িয়ে গেলেও আপনারা সঙ্গে সঙ্গে সেটাকে খবরের মাধ্যমে সবার সামনে তুলে ধরেন। এসব কারণে আমাদের নিরাপত্তা বাহিনী আপনাদের সহযোগীতা পাচ্ছে।

ক্রাইম রিপোর্টাররা সুখময় পরিবেশে কাজ করেন না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের ভুল-ত্রুটি, অসংগতি বা কোথায়, কে অপরাধ করছে তা তুলে আনছেন আপনারা। ফলে এ কাজগুলো কোনো সুখময় পরিবেশে করা যায় না। নানা হুমকি উপেক্ষা করতে হয়। সাংবাদিকদের কাজ তাই চ্যালেঞ্জিং।

এর আগে নব নির্বাচিত কমিটির পক্ষ থেকে স্বরাষ্টমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্র্যাবের সভাপতি আবুল খায়ের, সহ-সভাপতি মোরছালীন বাবলা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু ও যুগ্ম সম্পাদক সাখাওয়াত কাওসার।

এ সময় ক্র্যাবের অর্থ সম্পাদক আবু হেনা রাসেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক হরলাল রায় সাগর, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক জিএম তসলিম উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু, কল্যাণ সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম ও কার্যনির্বাহী সদস্য রুদ্র মিজান  উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/মোরসু/আরএম