১৬৫০ কৃষি কর্মকর্তা নিয়োগ নিয়ে আপিল শুনানি আজ

ডেস্ক রিপোর্ট সেপ্টেম্বর ২০, ২০২১, ১২:২১ পিএম
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে ১ হজার ৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে পৃথক ২০টি রিটের ওপর রুল জারি করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে করা আপিল আবেদন শুনানি আজ অনুষ্ঠিত হবে।

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সময় ধার্য করেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

এদিন আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মুহাম্মদ (এসকে) মোর্শেদ।

আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রিটকারীদের পক্ষের আইনজীবী ব্যারিস্টার সুব্রত কুমার কুণ্ডু।

তিনি জানান, আপিলের নির্ধারিত দিনে শুনানি করার সময় রাষ্ট্রপক্ষ থেকে অ্যাটর্নি জেনারেল শুনানিতে অংশ নেবেন বলে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মুহাম্মদ (এসকে) মোর্শেদ সময় আবেদন করেন। আদালত শুনানির জন্য দুপুর ১২টায় সময় ধার্য করেছেন।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে এক হজার ৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে করা পৃথক ২০টি রিটের ওপর জারি করা রুল খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে করা আপিল আবেদন শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন চেম্বারজজ আদালত।