৩৯তম বিসিএসের ৩৮ জনকে নিয়োগ দিতে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক ‌ ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০৯:০২ পিএম

৩৯ তম বিসিএসে (বিশেষ) সুপারিশকৃত ৩৮ জন প্রার্থীকে কেন নিয়োগ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে রিটের বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল আল মাহমুদ বাশার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম।

পরে অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া সাংবাদিকদের বলেন, ৩৯তম বিসিএস (বিশেষ) এ পিএসসি সর্বমোট ৪ হাজার ৭৯২ জন প্রাথীকে সুপারিশ করে। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয়ের মধ্যে ৪ হাজার ৬২৯ জন প্রার্থীকে সহকারি সার্জন ও সহকারি ডেন্টাল সার্জন পদে নিয়োগ প্রদান করে। অথচ রিট আবেদনকারী ৩৮ জনকে অদ্যবধি নিয়োগ প্রদান করা হয়নি।

পরে নিয়োগ বঞ্চিত আবদুল্লাহ আল মামুন, রাকিবুল আলম, আসিক ইকবাল, ফারজানা নাজনিন মৌসহ ৩৮ জন প্রার্থীকে নিয়োগ না দেয়ার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ ও সুপারিশকৃত পদে নিয়োগের প্রার্থনা করে রিট দায়ের করা হয়।

আগামীনিউজ/উচ্চ আদালত/নুসরাত