দেশে এলএসডি বিক্রিতে সক্রিয় ১৫ গ্রুপ

‍নিউজ ডেস্ক মে ৩১, ২০২১, ০৯:২৬ এএম

ঢাকাঃ দেশে ১৫টি গ্রুপ মাদক এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাইড) সেবন ও বিক্রিতে সক্রিয় রয়েছে। এ ঘটনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, সাইফুল ইসলাম সাইফ (২০), এসএম মনওয়ার আকিব (২০), নাজমুস সাকিব (২০), নাজমুল ইসলাম (২৪) ও বিএম সিরাজুস সালেকীন (২৪)।

শনিবার রাজধানীর শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযান চালিয়ে একটি গ্রুপের পাঁচ সদস্যকে  আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা সবাই শিক্ষার্থী। এসময় তাদের কাছ থেকে ২০০০ মাইক্রোগ্রাম এলসডি, আইস ও গাঁজা উদ্ধার করা হয়।

রবিবার রাতে পল্টন থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশের মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আ. আহাদ।

তিনি বলেন, শনিবার রাত থেকে রাজধানীর শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযান পরিচালনা করে এলএসডি সেবন ও ব্যবসার সঙ্গে জড়িত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তারা অনলাইন বিজ্ঞাপনের মাধ্যমে উদ্বুদ্ধ হয়ে এলএসডিতে আসক্ত হন। প্রায় এক বছর ধরে নিজেরা সেবন ও অনলাইনে এলএসডি বিক্রি করছিলেন।

ডিসি বলেন, ইউরোপের বিভিন্ন দেশ থেকে কুরিয়ার ও ল্যাগেজসহ বিভিন্ন মাধ্যমে দেশে এলএসডি আসে। আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ১৪-১৫টি গ্রুপ দেশে এলএসডি বিক্রিতে সক্রিয়।

এর আগে রাজধানী থেকে এলএসডি নামক মাদক উদ্ধারের ঘটনায় গ্রেফতার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।