ঢাকা দক্ষিণ সিটির ১২ নং ওয়ার্ড

জীবন যাত্রার মানোন্নয়ন করবো : মামুন রশিদ শুভ্র

দেলোয়ার মহিন ফেব্রুয়ারি ২৬, ২০২০, ০৯:৪৪ এএম

ঢাকা : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন মামুন রশিদ শুভ্র। যিনি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সভাপতি। এবার আওয়ামী লীগ মনোনিত হয়ে লাটিম প্রতীক নিয়ে বিপুল ভোটে জয় লাভ করেন তিনি। এবার এই ওয়ার্ডকে কিভাবে আধুনিকায়ন করবেন সে বিষয়ে কথা হয় আগামীনিউজ ডটকমের সঙ্গে। সাক্ষাৎকারটি গ্রহণ করেছেন দোলায়ার মহিন

আগামীনিউজ : আসসালামু আলাইকুম শুভ্র ভাই। কেমন আছেন?

শুভ্র : ওয়ালাইকুম আসসালাম। আল্লাহর রহমতে খুব ভালো আছি। আশাকরি আপনিও ভালো আছেন।

আগামীনিউজ : জনগনের ভালোবাসায় আপনি বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তাই আপনাকে আগামীনিউজ ডটকমের পক্ষ থেকে জানাই অভিনন্দন।

শুভ্র : আগামী নিউজকে জানাই অসংখ্য ধন্যবাদ।

আগামীনিউজ : কাউন্সিলরের দায়িত্ব থেকে এবার ওয়ার্ডের জন্য কী কী করতে চান?

শুভ্র : এক কথায় বলতে গেলে, দীর্ঘদিন ধরে এই ওয়ার্ডের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত। এই এলাকার অনুন্নত রাস্তাঘাট, অপরিচ্ছন্ন ড্রেনেজ ব্যবস্থা, সুয়ারেজ লাইনসহ নানা ধরনের ভোগান্তি এই এলাকার মানুষের নিত্য দিনের সঙ্গী। তাই এবার ওয়ার্ডবাসির জীবনযাত্রার মানোন্নয়ন এবং আধুনিকায়ন করা আমার মূল মিশন ও ভিষন।

আগামীনিউজ : আপনার ওয়ার্ড থেকে মাদক, সন্ত্রাস ও কিশোর গ্যাং কিভাবে দূর করবেন?

শুভ্র : আমার এই ওয়ার্ডে কয়েকটি বস্তি আছে। আর এই বস্তিগুলো থেকে মাদক বের হয়। নষ্ট হচ্ছে কিশোর থেকে যুবকরা। আর এসব বস্তিতে বসবাসরত ছেলেরাই ভালো পরিবেশ ও শিক্ষার অভাবেই কিশোর গ্যাং এর সাথে জড়িয়ে যাচ্ছে। তবে আমি যতক্ষন আছি এই সমাজ ও যুব সমাজ নষ্ট হতে দেবো না। প্রশাসনের সহায়তা নিয়ে সকল সমস্যা উচ্ছেদ করবো এই ওয়ার্ড থেকে।

আগামীনিউজ : এই যুব সমাজকে মাদক ও কিশোর গ্যাংয়ের মতো সামাজিক ব্যাধি থেকে কিভাবে দূরে রাখা যেতে পারে বলে আপনি মনে করেন?

শুভ্র : মাদক ও কিশোর গ্যাংয়ের মতো সামাজিক ব্যাধি থেকে এই যুব সমাজকে রক্ষা করতে আমরা ঘরে ঘরে সচেতনতা বৃদ্ধি করবো। মাসে মাসে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবো। যেহেতু আমার এলাকায় ১টি খেলার মাঠ ছাড়া আর কোনো মাঠ নেই। নতুন মাঠ তৈরি করার মতো কোনো জায়গাও নেই। সেহেতু এভাবেই যুব সমাজের মধ্যে পরিবর্তন আনতে হবে।

আগামীনিউজ : মরন ব্যাধি মশা দূর করতে কিভাবে কাজ করবেন আপনি?

শুভ্র : এই বিষয়টি সিটি করপোরেশনের উপর নির্ভর করে। সিটি করপোরেশন যদি আমায় শতভাগ ওষুধ, মেশিন ও জনবল দেয় তাহলে এই ওয়ার্ডে প্রতিদিন মশক নিধন কার্যক্রম পরিচালনা করে শতভাগ মশা দূর করে ফেলবো।

আগামীনিউজ : আমাকে সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

শুভ্র : আগামীনিউজকেও জানাই অনেক অনেক ধন্যবাদ।

আগামীনিউজ/মহিন/সবুজ