উলফা নেতা অনুপ চেটিয়ার মেয়েকে বিয়ে করলেন বাংলাদেশি যুবক

আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ৮, ২০২২, ১০:৪০ এএম

ঢাকাঃ আসামে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) প্রতিষ্ঠাতা নেতা অনুপ চেটিয়া ওরফে গোলাপ বড়ুয়ার মেয়ে বন্যা বড়ুয়াকে বিয়ে করেছেন বাংলাদেশি যুবক অনির্বাণ চৌধুরী। ৩০ সেপ্টেম্বর আসামে বিয়ে করেন তারা।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ডেকান হেরাল্ড।

ডেকান হেরাল্ড জানায়, অনুপ চেটিয়া যখন বাংলাদেশের কারাগারে বন্দি, সে সময় তার মেয়ে বন্যা বড়ুয়ার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে সহপাঠী অনির্বাণের।  

প্রতিবেদনে বলা হয়েছে, তারা দুজন ঢাকার মাস্টারমাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করতেন। বাংলাদেশি সনাতন ধর্মাবলম্বী যুবকের সঙ্গে বন্যা বড়ুয়ার বিয়ের ছবি নিজেই পোস্ট করেছেন উলফার সাধারণ সম্পাদক গোলাপ বড়ুয়া ওরফে অনুপ চেটিয়া। গত (৩০ সেপ্টেম্বর) আসামের জেরাইগাঁওয়ে অনুপ চেটিয়ার নিজের বাড়িতে বিয়ে সম্পন্ন হয় প্রেমিক যুগলের।

মেয়ের বিয়ে নিয়ে অনুপ চেটিয়া বলেন, “আমি জেলে থাকায় তাদের প্রেমের সম্পর্কের কথা জানতাম না। কিন্তু বাংলাদেশের মানুষ আমাদের বিপ্লবে যেভাবে সহায়তা করেছে, সে জন্য তাদের প্রতি আমাদের ভালোবাসা ও শ্রদ্ধা রয়েছে। তাই বিয়েতে আমাদের কোনো আপত্তি ছিল না।”

১৯৯৭ সালে বাংলাদেশে গ্রেফতার হন উলফা নেতা অনুপ চেটিয়া। একাধিক জাল পাসপোর্ট বহন করাসহ ভারত-বাংলাদেশ সীমান্তে বেআইনি চোরাচালানের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে তার জেল হয়। ১৭ বছর পর ২০১৫ সালে অনুপ চেটিয়াকে ভারতের হাতে তুলে দেয় বাংলাদেশ।

এমবুইউ