যুক্তরাষ্ট্রে সুপার মার্কেটে বন্দুকধারীর গুলিতে নিহত অন্তত ১০

আন্তর্জাতিক ডেস্ক মে ১৫, ২০২২, ০৮:৪৪ এএম

ঢাকাঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফেলোতে একটি সুপার মার্কেটে বন্দুকধারীর গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছন আরও বেশ কয়েকজন। স্থানীয় সময় শনিবার (১৪ মে) এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পর সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সিএনএন ও বিবিসির খবরে বলা হয়েছে, শনিবার বিকেলে বন্দুকধারী শক্তিশালী একটি রাইফেল নিয়ে সুপার মার্কেটে প্রবেশ করে এলোপাথাড়ি গুলি ছুড়তে থাকে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়। অন্তত ১০জন নিহত হয়েছে। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।  

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুকধারীর পরনে সামরিক ধাঁচের পোশাক এবং বর্ম ছিল।

হামলার কারণ এখনো জানা যায়নি। সিসিটিভি ক্যামেরার ছবি দেখে পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, হামলাকারী মাথায় হেলমেট পড়া ছিলো।

এই বিষয়ে বিস্তারিত সংবাদ সম্মেলনে জানাবে নিউইয়র্ক পুলিশ। এই ঘটনায় সমবেদনা জানিয়েছেন নিউইয়র্কের গভর্নর ক্যাথি হুচুল। আপাতত ওই এলাকায় না যেতে নাগরিকদের প্রতি আহবান জানিয়েছেন তিনি। 

এদিকে, হোয়াইট হাউজের এক বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে হামলার বিষয়টি অবহিত করা হয়েছে। হামলার ঘটনায় শোক প্রকাশ করে জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এমএম