বিহারে ভেজাল মদপানে ২৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ৫, ২০২১, ০৪:০৩ পিএম
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ভারতের বিহার রাজ্যের গোপালগঞ্জ এবং পশ্চিম চাম্পারন জেলায় ভেজাল মদপানে ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গেল দুই দিনের মধ্যে এমন ঘটনায় অসুস্থ হয়ে বেশ কয়েকজন হাসপাতালেও ভর্তি আছেন।

ভারতীয় মিডিয়া এনডিটিভির খবরে বলা হয়েছে, স্থানীয়ভাবে তৈরি মদ বা হুচ পান করে এখন পর্যন্ত আটজনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গোপালগঞ্জের কর্তৃপক্ষ বৃহস্পতিবার (৪ নভেম্বর) আরও ছয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করে। মূলত এর পরপরই ‘ভেজাল মদের বিষক্রিয়ায়’ প্রাণ হারানোদের সংখ্যা ১৬ জনে দাঁড়িয়েছে। যদিও সব মিলিয়ে ২৪ জনের মৃত্যুর প্রকৃত কারণ এখন পর্যন্ত নিশ্চিত করেনি স্থানীয় প্রশাসন।

এ দিকে ভয়াবহ এ ঘটনায় পোপালগঞ্জে ছুটে যান বিহারের মন্ত্রী জনক রাম। তিনি সাংবাদিকদের জানান, যারা ভেজাল মদ পান করে প্রাণ হারিয়েছেন তাদের বাড়িতে গিয়ে পরিবারের খোঁজ নিয়েছি। বিষয়টির জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত।

অপর দিকে গোপালগঞ্জের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা আনন্দ কুমার বলেন, গত দুই দিনে মোহাম্মদপুর গ্রামে বেশ কয়েকজনের অপ্রত্যাশিত মৃত্যুর খবর পেয়েছি। এখনো কারণ বের না করতে পারলেও তদন্ত চলছে।

উল্লেখ্য, রাজ্যটিতে প্রায়ই এমন ভেজাল মদ পান করে স্থানীয়দের প্রাণহানির খবর পাওয়া যায়। এর আগে সাম্প্রতিক সময়ে দেশটির উত্তরাঞ্চলীয় এই রাজ্যে এসব মদপানে পায় শতাধিক লোকের অসুস্থ হয়ে মৃত্যুর খবর পাওয়া গেছে।

আগামীনিউজ/নাসির