চলতি মৌসুমে ডেঙ্গুতে প্রথম মৃত্যু!

জুলাই ১৩, ২০২০, ০৮:৩৮ পিএম

ঢাকা : দেশে চলতি মৌসুমে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ওই ব্যক্তি হলেন ৭৫ বছরের বৃদ্ধ শরিফ মোস্তফা কামাল। গ্রামের বাড়ি নড়াইল জেলার লোহাগড়া থানার পাচুরিয়ায়।

স্বাস্থ্য অধিদফতরের দাত্বিশীল এক কর্মকর্তা সূত্রে বিষয়টি জানা গেছে। তিনি জানান, শরিফ মোস্তফা কামাল গত ৯ জুলাই নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় ১০ জুলাই তার মৃত্যু হয়। স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নড়াইল জেলার সিভিল সার্জনের কাছে লেখা চিঠিতে শরিফ মোস্তফা কামাল ‘ডেঙ্গু শক সিনড্রোম’জনিত কারণে মৃত্যু হয়েছে বলে জানায়।

স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার বলেন, শরিফ মোস্তফা কামাল নামের ওই রোগী ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন কি-না, সে সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। ডেঙ্গু সন্দেহে তার মৃত্যু হয়েছে।

কারণ নিশ্চিত হতে মৃত্যু পর্যালোচনার জন্য প্রয়োজনীয় কাগজপত্র স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) চিকিৎসা সংক্রান্ত তথ্য-উপাত্ত পাঠানো হয়েছে।

 

আগামীনিউজ/এসপি