ডায়বেটিস রোগীদের ইনসুলিনের দাম কমানোর আশ্বাস সমাজকল্যাণ মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০২০, ০১:৪১ পিএম

ঢাকা : ডায়াবেটিস রোগীদের সার্বিক সুযোগ-সুবিধা প্রদানের পাশাপাশি ‘টাইপ ওয়ান’ রোগীদের ইনসুলিনের দাম কমানোর আশ্বাস দিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বারডেম হাসপাতালের অডিটোরিয়ামে ‘ইনসুলিন যার দরকার ইনসুলিন তার অধিকার’ প্রতিপাদ্য নিয়ে ৬৪তম ‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ উপলক্ষে ডায়াবেটিক সমিতি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আশ্বাস দেন।

নুরুজ্জামান আহমেদ বলেন, ‘ডায়াবেটিক সমিতির সভাপতি সদস্য ডা. ইব্রাহিম মানুষের কল্যাণের জন্য যে ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠা করে গেছেন সেজন্য পৃথিবীবাসি তার নাম শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তার মতো যে যার যার অবস্থান থেকে মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে, তবেই মানুষের সেবাকে নিশ্চিত করতে পারবো।’

প্রধানমন্ত্রীর প্রশংসা করে মন্ত্রী বলেন, ‘ডায়াবেটিস রোগীদের জন্য প্রধানমন্ত্রী যে কর্মকাণ্ড বিস্তৃত করেছেন তা বলতে গেলে অনেক সময়ের প্রয়োজন। শুধু ডায়বেটিস রোগী না; এদেশের গরীব দুঃখী মানুষের কল্যাণে প্রধানমন্ত্রীর যেসব সফল কর্মকাণ্ড বাস্তবায়ন হচ্ছে তা আমরা দেখছি।’

ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বারডেম হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক জাফর আহমেদ লতিফ-সহ আদর্শ ডায়াবেটিক রোগী এবং বারডেমের ডাক্তাররা।

এর আগে সকাল ৮টা ৩০ মিনিটে বারডেমের কার পার্কিং থেকে মৎস্য ভবনের মোড় হয়ে  ‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ উপলক্ষে র‌্যালি করা হয়। এছাড়া সচেতনতামূলক পোস্টার ও লিফলেট বিতরণসহ বিভিন্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় সুবিধা দেয়া হচ্ছে।

আগামীনিউজ/কামরুল/সবুজ