করোনামুক্ত হলেন পরিকল্পনামন্ত্রী

অক্টোবর ২১, ২০২০, ১১:৩৭ পিএম
ছবি; সংগৃহীত

ঢাকাঃ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান করোনামুক্ত হয়েছেন। এর আগে গত ১৩ অক্টোবর তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। মঙ্গলবার তার দ্বিতীয় করোনার রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি আছেন।

বুধবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শাহেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, পর পর দুইটি রিপোর্ট নেগেটিভ এসেছে।হাসপাতাল থেকে আর কিছু পরীক্ষা করার কথা বলছে। সব ঠিক থাকলে হাসপাতাল কর্তৃপক্ষ রিলিজ দিয়ে দিবে।

আওয়ামী লীগের প্রবীণ নেতা এম এ মান্নানের বয়স ৭৪ বছর। তিনি সুনামগঞ্জ-৩ আসন থেকে পরপর তিনবার সংসদ সদস্য হয়েছেন। ২০১৯ সাল থেকে পরিকল্পনা মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর প্রতিমন্ত্রী ছিলেন।

এম এ মান্নান ছিলেন তৎকালীন সিএসপি কর্মকর্তা। তিনি কিশোরগঞ্জ, ময়মনসিংহ এবং চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ছিলেন। পরবর্তী সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় (বাংলাদেশ) এর যুগ্মসচিব, প্রধানমন্ত্রীর কার্যালয় (বাংলাদেশ) এর মহাপরিচালক এবং এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এম এ মান্নান ২০০৩ সালে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার চেয়ারম্যানের দায়িত্ব পালন শেষে সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন।

প্রসঙ্গত, গত মার্চ মাসে দেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ৩০ জনের বেশি মন্ত্রী-এমপি এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে বেশির ভাগ সুস্থ হয়েছেন। কয়েকজন মারাও গেছেন।