‘ইত্যাদি’তে ফিরছেন এটিএম শামসুজ্জামান

বিনোদন ডেস্ক নভেম্বর ৪, ২০২২, ০৪:১৬ পিএম

ঢাকাঃ বিনোদন দুনিয়ার কিংবদন্তি ব্যক্তিত্ব ছিলেন এটিএম শামসুজ্জামান। একদিকে ভয়ে কাঁপুনি ধরাতেন খল চরিত্রে অভিনয় করে। অন্যদিকে তার অভিনয় দেখেই হাসতে হাসতে মাটিতে লুটিয়ে পড়তেন দর্শক।

সেসব পুরোনো কথা। জনপ্রিয় এই অভিনেতা নেই এক বছর হয়ে গেল। নতুন চলচ্চিত্র, নাটক কিংবা ম্যাগাজিন অনুষ্ঠান— কোথাও তাকে পাওয়া যায় না। অনুরাগীরা ইউটিউবে, টেলিভিশনে তার অভিনীত পুরোনো নাটক,সিনেমা দেখে তৃষ্ণা মেটান।

এটিএমের অনুরাগীদের জন্য আনন্দ সংবাদ হলো, মৃত্যুর এক বছর পর জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে ফিরছেন তিনি। তিনি শেষবারের মতো অভিনয় করেছিলেন বান্দরবানের নীলাচলে ধারণকৃত ‘ইত্যাদি’র পর্বে। এরপর অসুস্থ হয়ে বেশ কিছুদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থেকে মারা যান।

‘ইত্যাদি’র সেই পর্ব আজ শুক্রবার রাত আটটার বাংলা সংবাদের পর পুনঃপ্রচার হবে। এ খবর জানিয়েছেন ম্যাগাজিন অনুষ্ঠানটির সংশ্লিষ্টরা।

পর্বটিতে এটিএম অভিনীত নাট্যাংশের পাশাপাশি ‘ইত্যাদি’র অন্য অংশগুলোও দেখানো হবে। তুলে ধরা হবে বান্দরবানের ইতিহাস–ঐতিহ্য। দেখানো হবে প্রাকৃতিক সৌন্দর্য, দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন।

এছাড়া থাকবে বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানার বীরেন্দ্রনাথের মাতৃভক্তির ওপর একটি প্রতিবেদন। মামা-ভাগ্নে, নানি-নাতি, চিঠিপত্র, দর্শকপর্বসহ অন্যান্য নিয়মিত আয়োজনগুলো তো থাকছেই।

‘ইত্যাদি’তে গান শোনাবেন বাংলা ও মারমা গানের দুই শিল্পী আঁখি আলমগীর ও মান মান সিং। গানের কথা লিখেছেন মোহাম্মদ রফিকুজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত এবং সংগীত পরিচালনা করেছেন মেহেদি।

বুইউ