এবার নিষিদ্ধ হলো অনন্য মামুনের ‘মেকআপ’

বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ১০, ২০২১, ০৬:০৩ পিএম
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ আবারও বাধার মুখে পড়েছে অনন্য মামুন পরিচালিত সিনেমা। তার নির্মিত ‘মেকআপ’ সিনেমাটি মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

‘মেকআপ’ সিনেমাটি নিষিদ্ধে কারণ প্রসঙ্গে সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু জানান, এই সিনেমায় চলচ্চিত্রের মানুষকে বাজেভাবে উপস্থাপন করা হয়েছে। তিনি বলেন, ‘চলচ্চিত্রের মানুষ মানেই খারাপ এটা ভাবা অন্যায়। আমরা চাই না সারা দেশের মানুষ সিনেমাটি দেখে ভুল কোনো ধারণা তৈরি করুক। তাই সিনেমাটি নিষিদ্ধ করা হয়েছে।’

প্রযোজকদের এই নেতা আরও বলেন, ‘অনন্য মামুন কেমন করে এই সিনেমাটি তৈরি করলেন জানি না। ‘মেকআপ’ একেবারে আমাদের ইন্ডাস্ট্রির বিরুদ্ধে সরাসরি আঙুল তুলেছে। যেখানে যৌক্তিকতা নেই। এমন সিনেমা প্রদর্শনের অনুপযুক্ত। তাই সেন্সর বোর্ডের সর্বসম্মতিক্রমে ‘মেকআপ’ নিষিদ্ধ করা হয়েছে।’

‘ছবি নিষিদ্ধ হলেও নির্মাতা চাইলে আপিল বিভাগে পুনরায় আবেদন করতে পারবেন’- পরামর্শ দিলেন খসরু।

এ প্রসঙ্গে নির্মাতা অনন্য মামুন জানান, তিনি এখনো নিষিদ্ধ করার লিখিত নোটিশ হাতে পাননি। তাই এ বিষয়ে কিছু আপাতত বলতে চান না তিনি।

সিনেমা অঙ্গনের গল্প নিয়ে অনন্য মামুন নির্মাণ করেছেন ‘মেকআপ’। এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, জিয়াউল রোশান ও নিপা আহমেদ রিয়েলি। এটি প্রযোজনা করেছে সেলেব্রিটি প্রোডাকশন। একই প্রতিষ্ঠানের ‘নবাব এল এল বি’ সিনেমাতে পুলিশকে অশ্লীলভাবে উপস্থাপনের অভিযোগে অনন্য মামুনকে কারাগারে যেতে হয়েছিল।

আগামীনিউজ/নাসির