নতুন পরিচয়ে আসছেন অভিনেত্রী ছন্দা

বিনোদন ডেস্ক জুলাই ৩, ২০২০, ০৫:৪৭ পিএম
গোলাম ফরিদা ছন্দা

সুপরিচিত প্রতিভাবান গুণী অভিনেত্রী গোলাম ফরিদা ছন্দা। নান্দনিক অভিনয় আর শৈল্পিকগুণে টেলিভিশন নাটক ও চলচ্চিত্রে তিনি তৈরি করে নিয়েছেন শক্ত অবস্থান। এবার তার দেখা মিলবে নতুন পরিচয়ে। ক্যামেরার সামনের ছন্দা এবার আসছেন ক্যামেরার পেছনেও। পনেরো আগস্ট জাতীয় শোক দিবস। এরই ধারাবাহিকতায় শোক দিবসের জন্য ‘জোছনা’ শিরোনামের একটি টেলিভিশন কাহিনীচিত্র নির্মাণ করবেন গোলাম ফরিদা ছন্দা। নাটকটি পরিচালনার পাশাপাশি নাম ভূমিকায়ও অভিনয় করবেন তিনি। শোয়েব চৌধুরীর গল্পে চিত্রনাট্য ও সংলাপ করেছেন ফেরারী ফরহাদ।

এ প্রসঙ্গে গোলাম ফরিদা ছন্দা বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। এ বছর জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনে প্রযোজনা প্রতিষ্ঠান ক্রাউন এন্টারটেইনমেন্ট ব্যতিক্রমী একটি উদ্যোগ নিয়েছে। ক্রাউন কর্তৃপক্ষ আমাকে নির্মাণের প্রস্তাব দিলে বিষয়টি ভীষণভাবে আমার মনে নাড়া দেয়। কারণ এমন একটি দিবসের কাজের প্রস্তাব পেয়েছি, যা সত্যিই অনেক ভাগ্যের ব্যাপার। এ জন্যেই কোন কিছু না ভেবেই রাজি হয়ে যাই। এর আগেও নির্মাণের প্রস্তাব পেয়েছিলাম কিন্তু আগ্রহ করিনি। ক্রাউনের কর্ণধার শোয়েব চৌধুরী ভাইয়ার প্রতি কৃতজ্ঞতা, ভালো একটি কাজের সাথে আমাকে যুক্ত রাখার জন্য।’

প্রসঙ্গত,  ক্রাউন এন্টারটেইনমেন্ট প্রযোজিত এ সময়ের ১২ জন জনপ্রিয় নির্মাতা শোক দিবসের নাটকগুলো নির্মাণ করবেন। তারা হলেন- গোলাম সোহরাব দোদুল, ফরিদুল হাসান, শামীম জামান, দেবাশীষ বিশ্বাস, আদিবাসি মিজান, তাজু কামরুল, মোস্তাফিজুর রহমান মানিক, সুজিদ বিশ্বাস, বন্ধন বিশ্বাস, আবু হায়াৎ মাহমুদ ও সুমন ধর। 

আগামীনিউজ/জেএস