ইবিতে ‍‍`সাহিত্য সম্ভার‍‍`র নতুন কমিটি

এম.বি রিয়াদ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জুলাই ৫, ২০২১, ০৩:১৬ পিএম
ফাইল ফটো

কুষ্টিয়াঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক ও সাহিত্য বিষয়ক সংগঠন 'সাহিত্য সম্ভার'র ২০২১-২২ কার্য বর্ষের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হোসনেয়ারা খাতুন হিমু সভাপতি ও আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নাজমুচ্ছাকিব সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সোমবার (০৫ জুলাই) সংগঠন থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাওয়া এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মাসুদ আল মাহদী এবং উপদেষ্টা হিসেবে জুলফিকার হামদ নাত ও গজল পরিবেশক দলের সিনিয়র লেখক কবি মহিউদ্দিন বিন নুর।

১৪ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন-সহ-সভাপতি আব্দিম মুনিব, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল গালিব, অর্থ সম্পাদক শেখ সাজ্জাতুল্লাহ, সহ-অর্থ সম্পাদক ফাতেমা আক্তার শাম্মী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমতিহান নাহার ইরা, সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম, দপ্তর সম্পাদক লিখন হোসেন নিরব এবং সহ-দপ্তর সম্পাদক আতিক আহসান।

এ ছাড়াও রয়েছেন সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সালমান হোসেন মাসুক, সহ-সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আবু রায়হান, আইটি সম্পাদক আলামিন হোসেন এবং সহ-আইটি সম্পাদক কুর্ণিলা মানতাসা কনক।

সংগঠন সূত্রে, "কলমের বিপ্লবে হোক আত্মার শুদ্ধি" প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিষ্ঠিত হয়েছে সামাজিক ও সাহিত্য বিষয়ক সংগঠন 'সাহিত্য সম্ভার'। গত ৩০ জুন অনলাইনে অনুষ্ঠিত এক সভায় সংগঠনের নতুন সভাপতি-সম্পাদক নির্বাচিত করে ২০২১-২২ কার্য বর্ষের কমিটি ঘোষণা করেন ইবির স্বেচ্ছাসেবী সংগঠন 'লন্ঠন' এর সভাপতি আব্দুর রউফ। পরে আজ সোমবার (৫ জুলাই) নব নির্বাচিত সভাপতি-সম্পাদক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছেন।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক নাজমুচ্ছাকিব আগামী নিউজকে বলেন, বাংলা সাহিত্য অনেক সমৃদ্ধ। এই সাহিত্যের উপর কাজ করে ইতিহাসে খ্যাতি অর্জন করেছেন অসংখ্য কবি সাহিত্যিক। কিন্তু আমরা বর্তমানে সাহিত্য চর্চা থেকে অনেক দূরে চলে গিয়েছি। যা মোটেও কাম্য নয়। সাহিত্য চর্চা আমাদের এই সংগঠনের মূল লক্ষ্য। সফলভাবে কাজ করতে সকলের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করছি।