পটুয়াখালীতে ফলের দাম কে হার মানালো পিয়াজ

মাহমুদ হাসান নভেম্বর ১৫, ২০১৯, ০৪:১৬ পিএম

পটুয়াখালী শহরের বিভিন্ন ফলের দোকান ঘুরে দেখা যায়, নাসপতি প্রতিকেজি ২শ টাকা, লাল আপেল প্রতিকেজি ১৪০ টাকা,কমলা আকার ভেদে ১৪০ থেকে ১৫৭ টাকা, তরমুজ প্রতিকেজি ৮০ টাকা, এবং পেয়ারা প্রতিকেজি ৮০ টাকা দড়ে বিক্রি হলেও শহরের নতুন বাজার,পুরান বাজার এবং নিউ মার্কেটে  বৃহস্পতিবার সকাল থেকে প্রতিকেজি পেয়াজ ২২০ টাকা কেজি দড়ে বিক্রি হচ্ছে।

পেয়াজ মসলা জাতীয় খবার হলেও পটুয়াখালীর বাজারে বর্তমানে বিদেশী ফলের থেকেও বেশিদামে পেয়াজ বিক্রি হচ্ছে। কোনো ধরনের নিয়মনীতির তোয়াক্কা না করে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। আর সাধারণ ক্রেতারা এ ক্ষেত্রে অনেকটাই অসহায়। পটুয়াখালীর বিভিন্ন মুদি দোকানে বৃহস্পতিবার প্রতিকেজি পেয়াজ ২২০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে। তবে বাজার নিয়ন্ত্রনে তদারকি চলছে বলে দাবী ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের।

তবে বছরের অন্য সময় গুলোতে মুদি দোকানে বস্তায় বস্তায় করে পেয়াজ মজুদ করে রাখলেও এখন অল্প করে কিছু পেঁয়াজ সাজিতে প্রদর্শন করে রেখেছে। আর পেয়াজের দাম দর নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলতে মুদি দোকানদার অনেকটাই অনাগ্রহ দেখাচ্ছে।

এদিকে পেঁয়াজের মোকাম থেকে কি দড়ে কেনা হচ্ছে এবং কি দামে পাইকারী ব্যবসায়ীরা খুচড়া ব্যবসায়ীদের কাছে বিক্রি করছে তা নিয়ে ধোয়াশা কাজ করছে।

আগামী নিউজ/এমএইস/এসআর