ছাদ বাগানে গাঁজার চাষ, অবশেষে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক জুলাই ৪, ২০২০, ০৮:৫৫ পিএম
সংগৃহীত ছবি

ঢাকাঃ সাভার ও দারুস সালাম থানা এলাকা থেকে পৃথক দুটি অভিযানে ১০০০ লিটার দেশি মদ, ১৪৫০ পিস ইয়াবা ও ছাদবাগানে লাগানো ৫ টি গাঁজার  গাছসহ ৪  মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

শনিবার (৪ জুলাই)র্যাব-৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলের পাশাপাশি মাদক দ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ নেশার মরণ ছোবল থেকে তরুণ সমাজকে রক্ষা করার জন্য র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর চৌকশ আভিযানিক দল পৃথক দুটি অভিযানে শনিবার সকাল ৫ টা সাভার মডেল থানাধীন রাজাশন এলাকায় অভিযান পরিচালনা করে মাদক কারবারী ফ্রান্সিস গমেজ (৬০) এর বসত বাড়ি থেকে মদ তৈরীর সরঞ্জামসহ ১০০০ লিটার দেশীয় মদ ও ছাদ বাগান হতে ৫ টি  গাজার গাছ জব্দ ও আসামীকে আটক করা হয়।অপর একটি অভিযানে সকাল সাড়ে ৬ টায় রাজধানীর দারুস সালাম থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ১৪৫০ পিস ইয়াবাসহ ৩ মাদক কারবারী আব্দুল বাসেদ (২৪),কুতুবুল আলম (২৫) ও ববি (২০) কে গ্রেফতার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী ফ্রান্সিস গমেজ (৬০) দীর্ঘ ১৫ বছরের বেশী সময় ধরে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। দীর্ঘদিন থেকে তার বাসার ছাদে গাঁজা চাষ এবং বাসার চিলকোঠায় বাংলা মদ তৈরী করে আসছিল। এসব মদ ও গাঁজা সাভারসহ মিরপুর ও আশপাশ এলাকায় বিক্রয় করত।

উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র্যাব।

আগামীনিউজ/এআর/জেএস