বরিশালে ঝড়ের কবলে ডুবে গেলো যাত্রীবাহী লঞ্চ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল জুন ১৫, ২০২৩, ০১:১৮ পিএম
ছবিঃ সংগৃহীত

বরিশালঃ মেহেন্দিগঞ্জ উপজেলার লতা নদীতে ঝড়ের কবলে পড়ে তলা ফেটে যাত্রীবাহী লঞ্চ এমভি ইনজাম ডুবে গেছে।

উপজেলার কাজিরহাট থানাধীন পূর্ব ভংগাসংলগ্ন নদীতে বৃহস্পতিবার (১৫ জুন) সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

কাজীরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকালে লঞ্চটি হিজলার টেক থেকে ১৫-২০ জন যাত্রী নিয়ে কাজিরহাটের লতা ঘাটের উদ্দেশ্যে রওয়ানা দেয়। সেখান থেকে বরিশালের দিকে যাওয়ার কথা ছিল। তবে লতা ঘাটে পৌঁছানোর আগে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে লঞ্চটি পূর্ব ভংগা সংলগ্ন নদীর চরে তুলে দেন চালক।

পুলিশের এ কর্মকর্তা বলেন, পরে যাত্রীরা নিরাপদে নেমে গেলেও কিছুক্ষণ পর ঝড় শুরু হলে লঞ্চটি কাত হয়ে ডুবে যায়। বর্তমানে আংশিক ডুবে যাওয়া লঞ্চটিকে উদ্ধারে কাজ করছেন সংশ্লিষ্টরা।

তিনি আরও বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে লঞ্চ থেকে সবাই নেমে যাওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এমভি ইনজাম লঞ্চের সুকানি নিজাম বলেন, সকাল সাড়ে ৬টার দিকে হিজলা থেকে ১৬ জন যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে যাত্রা শুরু করি। সকাল সাড়ে ৭টার দিকে কোনো কিছু বুঝে ওঠার আগেই ঝড় শুরু হয়। এতে লঞ্চের তলা ফেটে যায়। দ্রুত আমরা পাড়ে নোঙর করে যাত্রীদের নামিয়ে দিই৷ কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সবাই নিরাপদে আছেন।

এ বিষয়ে বরিশাল নদীবন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, লঞ্চডুবির ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। লঞ্চটি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বুইউ