মেয়াদোত্তীর্ণ ময়দা বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা মে ২৪, ২০২৩, ০২:৫৬ পিএম

চুয়াডাঙ্গাঃ দামুড়হুদায় মেয়াদোত্তীর্ণ ময়দা বিক্রির অপরাধে একটি ব্যবসা প্রতিষ্ঠানে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় এক গাড়ি মেয়াদোত্তীর্ণ ময়দা বিনষ্ট করা হয়।বুধবার বেলা ১২টার দিকে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, বুধবার দুপুরে দামুড়হুদা বাসস্ট্যান্ডের মেসার্স মাহিন এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযানে মেঘনা গ্রুপের মেয়াদোত্তীর্ণ ফ্রেশ ময়দার বস্তার গায়ের লেবেল ছিড়ে ফেলে তা বাজারে বিক্রির প্রমাণ পাওয়া যায়। এসময় হাতেনাতে এক গাড়ি লেবেল বিহীন মেয়াদোত্তীর্ণ ময়দা জব্দ করা হয় যা বাজারে সরবরাহ করা হচ্ছিল। লেবেল বিহীন ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে মেসার্স মাহিন এন্টারপ্রাইজের মালিক মো. কবির উদ্দিন মিন্টুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মেয়াদোত্তীর্ণ ময়দা জনসম্মুখে বিনষ্ট করা হয়।

সহকারী পরিচালক আরো বলেন, এসময় বাজারের অন্য ব্যবসা প্রতিষ্ঠান তদারকী এবং সতর্ক করা হয়। অভিযানে জেলা পুলিশের একটি টিম সহযোগিতা করে।

জামান আখতার/বুইউ