চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা মে ২২, ২০২৩, ০৩:২৩ পিএম

চুয়াডাঙ্গাঃ ‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ ২০২৩ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা ডিসি সাহিত্য মঞ্চ প্রাঙ্গণে এ সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসন আয়োজিত এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। 

ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডিসি সাহিত্য মঞ্চে এসে শেষ হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরাফাত রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া,

চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম, চুয়াডাঙ্গা কালেক্টরেটের নেজারত ডেপুটি কালেক্টর সাদাত হোসেন প্রমুখ।

এসময় প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং আগত সেবা প্রত্যাশীদের সাথে কথা বলেন।

আয়োজকরা জানান, ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা স্মার্ট ভূমিসেবার মূল অংশীজন হিসেবে দেশের  জনগণকে সম্পৃক্ত করা। এছাড়া স্মার্ট ভূমিসেবা বিষয়ে সকলকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা ও ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক  অধিকারের ব্যাপারে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করাই এ বছরের ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য বলে জানান আয়োজকরা।

২২ মে থেকে ২৮ মে সপ্তাহব্যাপী চুয়াডাঙ্গা ডিসি সাহিত্য মঞ্চ প্রাঙ্গণে এসে যে কেউ ভূমি সংক্রান্ত যেকোনো তথ্য-পরামর্শ এবং সেবা নিতে পারবেন।

জামান আখতার/বুইউ