বিএনপি নেতা হেলাল-এজাজসহ ৮ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা এপ্রিল ২৭, ২০২৩, ০১:৪১ পিএম

খুলনাঃ নাশকতা মামলায় বিএনপির কেন্দ্রীয় তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানসহ আটজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে তারা খুলনার সিনিয়র দায়রা জজ আদালতে জামিন শুনানির জন্য হাজির হন। আদালতের বিচারক মীর শফিকুল আলম ৮ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

অন্য ৬ আসামি হলেন, শেখ ফরহাদ হোসেন, মোল্লা আকবর হোসাইন সৈকত, আবদুর রব আকুঞ্জী, শাহীনুর রহমান, মোল্লা মশিউর রহমান ও শাহনেওয়াজ শেখ।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. মোমরেজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডুমুরিয়া থানায় নাশকতার অভিযোগে দায়ের করা এক মামলায় আজিজুল বারী হেলাল ও আমির এজাজ খানসহ নেতাকর্মীরা হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের অগ্রীম জামিনে ছিলেন। আজ জেলা ও দায়রা জজ আদালতে শুনানির দিন ছিল। শুনানি শেষে ১৭ জন আসামির মধ্যে ৮ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া বাকি আসামিদের জামিন দিয়েছেন।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, বিএনপিকে নেতৃত্ব শূন্য করতে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দেওয়া হচ্ছে। আজ ডুমুরিয়া থানার একটি নাশকতা মামলায় বিএনপি ১৭ জন নেতাকর্মী হাজিরা দিতে গিয়েছিলেন। তাদের মধ্যে বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানসহ ৮ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মামলা-হামলা নির্যাতন করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না।

আদালত সূত্রে জানা যায়, গত ১১ ফেব্রুয়ারি রাতে বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান, ডুমুরিয়া উপজেলা আহ্বায়ক মোল্লা মফিজুর রহমানসহ ১৮ জনের নাম উল্লেখসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে ডুমুরিয়া থানার এস আই তারেক রাইয়ান বাদী হয়ে একটি নাশকতা মামলা দায়ের করেন। মামলার এজাহারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতার সৃষ্টির অভিযোগ করেন তিনি।

বুইউ