দিনাজপুরে আর্জেন্টিনার কাছে ৪ গোলে হার ব্রাজিলের

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর মার্চ ১৮, ২০২৩, ০৪:৪৭ পিএম

ফুটবল বিশ্বকাপের পর সারা দেশে ব্রাজিল-আর্জেন্টিনা দলের সমর্থকদের উত্তেজনা কমলেও, দিনাজপুরের ফুলবাড়ীতে কমেনি এই উন্মাদনা। এখনো চায়ের দোকানে, পাড়া-মহল্লায় চলে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের বাগ্‌যুদ্ধ। আর এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হয় এলাকার আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের প্রীতি ফুটবল ম্যাচ। যেখানে ৪-০ গোলে জয়ী হয়েছে আর্জেন্টিনা দল।

শুক্রবার বিকেল ৫টায় উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের উত্তর লক্ষ্মীপুর উচ্চবিদ্যালয় মাঠে আর্জেন্টিনা বনাম ব্রাজিল সমর্থকদের প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।

সরেজমিন খেলার মাঠে দেখা যায়, খেলাটি আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মধ্যে হলেও দর্শকদের কাছে আর্জেন্টিনা ও ব্রাজিলের খেলা দেখার মতোই উত্তেজনায় ভরপুর। খেলা দেখতে আসা উৎসুক জনতার উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। খেলাকে কেন্দ্র করে বিভিন্ন বয়সী মানুষের সমাগম ঘটেছে। আরিফ ইসলাম নামের স্থানীয় যুবকের ধারাভাষ্যে প্রাণবন্ত ছিলে পুরো মাঠ।

দর্শকের সারিতে কথা হয় ওয়াহাব আলী নামের এক প্রবীণ ব্যক্তির সঙ্গে। তিনি বলেন, ‘জমির কাজ বাদ দিয়ে আর্জেন্টিনা-ব্রাজিলের খেলা দেখতে আসছি। আমি তো আর্জেন্টিনাকে সাপোর্ট করি। সে জন্য চাই আর্জেন্টিনা জিতুক।’

স্থানীয় মধ্যবয়সী সাদেকুল ইসলাম বলেন, ‘খেলার মাইকিং শুনে খেলা দেখতে আসলাম। ফুটবলের প্রতি মানুষের যে আগ্রহ, দেশের ফুটবল সেভাবে আগায় নাই। এটা খুবই দুঃখজনক। আমি ব্রাজিলের সমর্থন করি, তাই আশা করি তারাই জিতবে।’

পরে খেলা শেষে আর্জেন্টিনার সমর্থকেরা ৪-০ গোলে জয়লাভ করেন। খেলা শেষে আনন্দ মিছিল করে দুই দলের খেলোয়াড়েরা পরস্পরকে আলিঙ্গন করেন।

সমাপনী অনুষ্ঠানে বিজয়ী দলের জন্য বড় ট্রফি ও রানার্সআপ দলের জন্য মাঝারি আকারের ট্রফি দেওয়া হয়। উভয় দলের খাওয়া-দাওয়ার জন্য একটি খাসি দিয়েছে এ খেলার আয়োজক কমিটি।

এ আয়োজনের পৃষ্ঠপোষক ছিলেন মেহেদি হাসান নামের স্থানীয় এক যুবক। তিনি বলেন, ‘এলাকার মানুষ আর্জেন্টিনা-ব্রাজিল দলের অন্ধ ভক্ত। কেউ কাউকে ছাড় দিতে চায় না। দুই দলের সমর্থকদের ভেদাভেদ ভুলতে আমরা এই প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছিলাম।’

এসএস