বান্দরবানে দুই উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা

জেলা প্রতিনিধি, বান্দরবান অক্টোবর ২৩, ২০২২, ০৭:০৯ পিএম

বান্দরবানঃ জেলার আরো দুই উপজেলায় আগামী ৩০ অক্টোবর পর্যন্ত পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন। আজ রোববার (২৩ অক্টোবর) এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলার থানছি উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল মনসুর ও আলিকদম উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলাম।

রোববার সন্ধ্যায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) লুৎফুর রহমানের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বান্দরবান আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সু- নির্দ্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য সদর দফতর  বান্দরবান রিজিয়ন, সেনানিবাসের ২২ শে অক্টোবর ১৪০/৩১/জিএস (ইন্ট) পত্রের আলোকে বান্দরবান রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তার মূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনাকরতঃ বান্দরবান পার্বত্য জেলা আলীকদম  ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণ ২৩ অক্টোবর হইতে ৩০ শে অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য যে গত ১৭ অক্টোবর  রুমা ও রোয়াংছড়ি উপজেলায়  অনির্দিষ্ট কালের জন্য পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল প্রশাসন। বান্দরবান পার্বত্য জেলায় ৭টি উপজেলার মধ্যে মোট চারটি উপজেলায় পর্যটক ভ্রমণ নিষেধাজ্ঞা জারী করলো প্রশাসন। 

এসএস