বিয়ের দাওয়াত না পেয়ে হামলা, আহত ৩০

নিজস্ব প্রতিবেদক জুলাই ১৫, ২০২২, ০৮:৫৬ পিএম

ফরিদপুরঃ জেলার নগরকান্দায় বিয়ের দাওয়াত না পেয়ে হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকটি ঘর-বাড়ি, দোকান ভাঙচুর এবং লুটপাটের অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৫ জুলাই) সকালে উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের ছোট পাইককান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত মঙ্গলবার (১২ জুলাই) উপজেলার ছোট পাইককান্দি গ্রামের জাকির মোল্লার ছেলে জুনাইদ মোল্লা বিয়ে করেন। ওই বিয়ে ও বৌভাত অনুষ্ঠানে দলাদলির কারণে গ্রাম্য মাতবর সিরাজ মোল্লাকে দাওয়াত না দেওয়ায় তিনি ক্ষিপ্ত হন। এরই জের ধরে শুক্রবার সকালে সিরাজ মোল্লা ও তার সমর্থকরা জুনাইদ মোল্লার ওপর হামলা চালায়।

এ সময় আত্মরক্ষার জন্য জুনাইদ মোল্লা দৌড়ে সিরাজ মোল্লার প্রতিপক্ষ ইউসুফ মোল্লার বাড়িতে আশ্রয় নেন। সিরাজ মোল্লা ও তার সমর্থকরা এতে আরও ক্ষিপ্ত হয়ে ইউসুফ মোল্লার বাড়িঘর ভাঙচুর করেন। এরপর দুইপক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হন। এসময় বেশ কয়েকটি বাড়িঘর ও দোকান ভাঙচুর এবং লুটপাটের ঘটনা ঘটে।

আহতদের ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে প্রাথমিকভাবে আহতদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি। এ ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যপারে কোদালিয়া শহীদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার জাকির হোসেন নিলু বলেন, এলাকায় দলাদলি রয়েছে। এক দলের লোক অন্য দলে যোগদান ও বিয়ের দাওয়াত নিয়ে মারামারির ঘটনা ঘটে।

এ বিষয়ে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।

এসএস