বেতাগীর কাজিরাবাদ ইউপিতে  নৌকার প্রার্থী বিজয়ী 

উপজেলা প্রতিনিধি,  বেতাগী (বরগুনা) জুন ২৯, ২০২২, ০৯:৩৪ পিএম

বরগুনাঃ জেলার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান পদের উপ নির্বাচনে ৪১৩ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছে নৌকা মার্কার প্রার্থী মো. সালাউদ্দিন মাহমুদ সুমন। তিনি পেয়েছেন ৩ হাজার ৪৫১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল মার্কার স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেন পেয়েছেন ৩ হাজার ৩৮ ভোট। 

বুধবার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালটের মাধ্যমে ৯ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। তবে বৃষ্টির কারণে প্রথমদিকে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিত বাড়তে থাকে।

রাত ৮ টায় বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী সহিদুল ইসলাম  বেসরকারিভাবে এ ফলাফল ঘোষনা করেন। এ সময় উপস্থিত ছিলেন, বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীনসহ নির্বাচনের সাথে সংশ্লিস্ট কর্মকর্তারা।

এ ইউনিয়নে  মোট ভোটার ১৩ হাজার ১৬৮ জন। তাদের মধ্যে পুরুষ ৬ হাজার ৬০১ জন এবং নারী ৬ হাজার ৫৬৭ জন।  তারা মোট ৯টি কেন্দ্রে ভোট প্রদান করবেন। নির্বাচনে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৪০ জন সহ-প্রিজাইডিং অফিসার এবং ৮০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেনন।

এই ইউপিতে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রদ্বিন্ধিতা করছেন। গত ১৫ জুন এ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে নির্বাচনের পরিবেশ অনুকূলে না থাকায় ভোটের ৩ দিন আগে নির্বাচন স্থগিত করে কমিশন। এ বছরের ৯ জানুয়ারি কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন বার্ধক্য জনিত কারণে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

সাইদুল ইসলাম মন্টু/এসএস