ঘোড়া নিয়ে প্রচারণা, মেয়র প্রার্থীকে অর্ধলাখ টাকা জরিমানা

সারাবাংলা ডেস্ক মে ২৮, ২০২২, ০১:২৫ পিএম

কুমিল্লাঃ সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করে মিছিল করায় স্বতন্ত্র মেয়রপ্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৮ মে) বেলা ১১টার দিকে নগরীর ১৩নং ওয়ার্ডের চর্থা চৌমুহনী এলাকায় কায়সারের ঘোড়া প্রতীকের সমর্থকরা মিছিল করার সময় তাৎক্ষণিক এ জরিমানা আদায় করা হয়।

নির্বাচনী দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‌‘নির্বাচনের আচরণবিধি অমান্য করে জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারণা করায় ওই প্রার্থীকে জরিমানা করা হয়েছে। সামনে এমন বিধি যেন অমান্য না করেন, সেজন্য তাকে (নিজাম উদ্দিন কায়সার) সতর্ক করেছি।’

এদিকে, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরুর দিনেই পোস্টার ছেঁড়া ও মাইক ভাঙচুরের অভিযোগ করেছেন সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু। শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর ১২নং ওয়ার্ডের নানুয়া দিঘীরপাড়ে নিজ বাসভবনের নিচে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

এবার কুসিকের ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০। তাদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২। পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬।

এবার নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মাঠে সরব রয়েছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, সদ্যবিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু (স্বতন্ত্র), নিজাম উদ্দিন কায়সার (স্বতন্ত্র), ইসলামী আন্দোলনের রাশেদুল ইসলাম ও নাগরিক কমিটির কামরুল আহসান বাবুল (স্বতন্ত্র)।

এমবুইউ