ফেসবুকে মিষ্টি কুমড়ার পোস্ট, যুব মহিলা লীগের ২ নেত্রী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১১, ২০২২, ১১:১৮ পিএম
সংগৃহীত ছবি

বাগেরহাটঃ প্রধানমন্ত্রীকে উপহাস করায় বাগেরহাটের মোংলা পৌর যুব মহিলা লীগের দুই নেত্রীকে বহিষ্কার করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় রোববার বিকেলে মোংলা পৌর যুব মহিলা লীগের সভাপতি সুমি লীলা ও সাধারণ ইস্তুপি সরকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 

বহিষ্কৃতরা হলেন, মোংলা পৌর যুব মহিলা লীগের যুগ্ম সম্পাদক সাজিয়া স্বপ্না ও পৌর যুব মহিলা লীগের সহ-সভাপতি ও পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর শিউলি আকন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৮ এপ্রিল যুব মহিলা লীগ মোংলা পৌর শাখার যুগ্ম সম্পাদক সাজিয়া পারভীন স্বপ্না তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মিষ্টি কুমড়ার ছবিসহ উপহাস করে ও আপত্তিকর পোষ্ট দেয়। পৌর যুব মহিলা লীগের সহ-সভাপতি ও পৌরসভার সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শিউলি আকন উৎসাহ ও তামাসামূলক মন্তব্য করে গুরুতর অপরাধ করেছে। এ অপরাধের কারণে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সাজিয়া পারভীন স্বপ্না ও শিউলি আকনকে মোংলা পৌর শাখার যুব মহিলা লীগ থেকে বহিষ্কার করা ও তাদের প্রাথমিক দলীয় সদস্য পদ বাতিল করা হলো।

মোংলা পৌর যুব মহিলা লীগ শাখার সভাপতি সুমি লীলা বলেন, প্রাধানমন্ত্রীকে নিয়ে উপহাস ও আপত্তিকর পোস্ট করায় মোংলাসহ দেশের অন্যান্য অঞ্চলে বিষয়টি নিয়ে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তাই যুব মহিলা লীগের জরুরি বৈঠকে কমিটির সকল সদস্যদের সম্মতিতে তাদেরকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, জেলা ও বিভাগীয় পর্যায়ের নেতৃবৃন্দের সাথে আলাপ করে আইনিভাবে ব্যবস্থা গ্রহণের জন্য চেষ্টা করছি, যাতে করে আমার যুব মহিলা লীগের ভিতরে কোন নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীকে নিয়ে এমন বাজে মন্তব্য করতে আর কেউ সাহস না পায়।

এসএস