বেনাপোলে সুরক্ষা ডায়াগনস্টিক সেন্টার সিলগালা ও লাখ টাকা জরিমানা

বেনাপোল (যশোর) প্রতিনিধি এপ্রিল ৬, ২০২২, ০৪:০০ পিএম

যশোরঃ বিনা লাইসেন্স, অনিয়ম-অব্যস্থাপনা, জনস্বাস্থ্যের জন্য হুমকি সৃষ্টি, ভূয়া চিকিৎসক দিয়ে প্রতিষ্ঠান পরিচালনার অভিযোগে বুধবার সকালে বেনাপোল পৌরসভার স্টেশন রোডে অবস্থিত সুরক্ষা নামক ডায়াগনস্টিক সেন্টার সিলগালা ও ১ লাখ টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে সুরক্ষা ডায়াগনস্টিক সেন্টার (লাইসেন্সবিহীন) অবৈধ ও নানা অব্যবস্থাপনার মাধ্যমে ব্যবসা করে আসছিল। এ প্রতিষ্ঠানে দক্ষ প্যাথলজিস্ট, পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জামাদি ও ডাক্তার নেই। শার্শা উপজেলার নির্বাহী অফিসার এর নেতৃত্বে একটি পরিদর্শন টিম আকস্মিক পরিদর্শনে গিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে এক লাখ টাকা জরিমানা আদায় করেন।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মোঃ ইউসুফ আলী, বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূঁইয়া ও বেনাপোল বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা বলেন, অনুমোদনহীন সুরক্ষা নামক ডায়াগনস্টিক সেন্টার অনিয়ম-অব্যবস্থাপনার মাধ্যমে চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাওয়ায় সিলগালা করে দেওয়া ও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরবর্তীতে তারা যদি বৈধ কাগজপত্র দেখাতে পারে তবে সিলগালা খুলে দেওয়া হবে বলে তিনি জানান।

মো.মনির হোসেন/এমএম