রামেক হাসপাতালে আরও ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৬, ২০২২, ১০:০২ এএম

রাজশাহীঃ গত ২৪ ঘণ্টায় মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় একজন এবং করোনার উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। 

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে রাজশাহী জেলার একজন মারা গেছেন। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে 
আরও একজন মারা গেছেন। তিনি নাটোর জেলার বাসিন্দা।  দুজনই হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ড এবং কেবিনে ভর্তি ছিলেন। এদের একজন নারী এবং একজন পুরুষ। দুজনেরই বয়স ৬১ বছরের ওপরে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের। এই এক দিনে সুস্থ হয়ে কোনো রোগী হাসপাতাল ছেড়ে যাননি। ১০৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ২৫ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষায় ৭টিতে করোনা ধরা পড়েছে। রাজশাহী জেলার ৪৬টি নমুনা পরীক্ষায় ২টিতে এবং জয়পুরহাট জেলার ৩৫টি নমুনা পরীক্ষায় ৫টিতে করোনা ধরা পড়ে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ৪ দশমিক ৩৫ এবং জয়পুরহাটে ১৪ দশমিক ২৯ শতাংশ।

আগামীনিউজ/এমবুইউ