রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০২২, ১০:৫৪ এএম

রাজশাহীঃ গত ২৪ ঘণ্টায় মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে এক বৃদ্ধ মারা গেছেন।  বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। তিনি নাটোর জেলার বাসিন্দা। তার বয়স ৬১ বছরের ঊর্ধ্বে। করোনা সংক্রমণ নিয়ে তিনি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৫ জনের। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ জন রোগী। ১৪৬টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪০ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল ল্যাবে ৯৪টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৯টিতে করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১৮২টি নমুনা পরীক্ষায় ১৩টিতে করোনা ধরা পড়েছে। এর মধ্যে রাজশাহীর ১৬৮ নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ১৩টিতে। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৮ দশমিক ৬৯ শতাংশ।

আগামীনিউজ/এমবুইউ