হিম বাতাস ও কনকনে শীতে দেবীগঞ্জে জনজীবন বিপর্যস্ত

দেবীগঞ্জ (পঞ্চগড়) প্রতিনিধি জানুয়ারি ৮, ২০২২, ১২:১৪ পিএম

পঞ্চগড়ঃ ঘনকুয়াশা থাকায় দেবীগঞ্জে বিভিন্ন সড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে যানবাহন গুলো চলাচল করছে।তীব্র শীতে নিম্ন আয়ের লোকজন কাহিল হয়ে পড়েছে। দরিদ্র ও নিম্ন আয়ের লোকজন খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। গরম কাপড়ের অভাবে অনেক দরিদ্র ও নিম্ন আয়ের লোকজন বাড়ি থেকে বের হতে না পারায় কাজেও যোগ দিতে পারছেনা। কাজ করতে না পারায় তারা চরম দুভোর্গে পড়েছে।

এদিকে সকালে রোদের তীব্রতা বাড়লেও বিকেল হতেই বইছে উত্তরের হিম বাতাস ও সেই সাথে বাড়ছে শীত। সন্ধ্যা হতেই মানুষজন বাজারের প্রযোজনীয কাজ শেরে বাড়িতে চলে যাচ্ছে। 

বাবু জানান, পঞ্চগড়ে প্রচন্ড শীত পড়েছে। মোটা কাপড় পড়েছি তবু শীত মানছেনা। ভোরে রাস্তায় বের হয়েছি দেখি গুড়ি গুড়ি বৃষ্টির ফোটার কুয়াশা ঝড়ছে। রাস্তায় চলাফেরা করতে খুব কষ্ট হচ্ছে।

অটো চালক আব্দুল মালেক জানান, ভোরে গাড়ী নিয়ে বের হয়েছি আয় করার জন্য। কিন্তু ঘনকুয়াশা থাকায় যাত্রী বাড়ি থেকে বের হয় না। যাত্রী না থাকায় ভাড়া পাচ্ছি না। আমরা খুব কষ্টে দিন-যাপন করছি। সরকার যদি আমাদেরকে সহায়তা করে তা হলে ভালো হয়।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রাসেল শাহ সংবাদকর্মীদেরকে জানিয়েছেন, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা উঠা-নামা করছে। 
আজ শনিবার (৮ জানুয়ারী) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে  ৯ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস ।

আগামীনিউজ/বুরহান