দুপচাঁচিয়ায় কারচুপির অভিযোগ এনে দুই সদস্য প্রার্থীর সংবাদ সম্মেলন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি জানুয়ারি ৭, ২০২২, ০৬:১৭ পিএম
ছবিঃ আগামী নিউজ

বগুড়াঃ জেলার দুপচাঁচিয়া দুপচাঁচিয়া প্রেসক্লাবে শুক্রবার ( ৭ জানুয়ারী) বেলা ১১টায় পৃথকভাবে সংবাদ সম্মেলন করে ভোট গণণায় কারচুপির অভিযোগ করেছেন দুপচাঁচিয়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের সাধারণ সদস্য প্রার্থী রুহুল আমিন (তালা) ও সংরক্ষিত সাধারণ সদস্য রাজিয়া বিবি (টিউবয়ল)।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা ভোট পুণঃগণনার দাবি জানান।

সংবাদ সম্মলন লিখিত বক্তব্য পাঠ করে ৪নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী রুহুল আমিন (তালা) বলেন,  ৫ জানুয়ারী বুধবার দুপচাঁচিয়া সদর ইউনিয়নর ৪নং ওয়ার্ডের করমজি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনার সময় কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার প্রতিদ্বন্দ্বি প্রার্থী ফিরুজ আহাম্মেদ (টিউবওয়ল) এর সাথে যোগসাজস করে এবং ভোট গণনার সময় হঠাৎ শুধুমাত্র গণনা কক্ষই বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়। এর পরেই কারচুপির মাধ্যমে ২৯ ভোটের ব্যবধানে ফিরোজ আহম্মেদ কে বিজয়ী ঘোষণা করেন। ওই ঘোষণার প্রতিবাদ করে পুনরায় ভোট গণনার দাবি জানালেও প্রিজাইডিং অফিসার ও তার লোকজন উপজেলা পরিষদে ভোট গণনার আশ্বাস দিয়ে কেন্দ্র ত্যাগ করে চল আসেন। 

অপর দিকে, একই অভিযাগ এনে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী রাজিয়া বিবি (মাইক) পথক সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মলনে তিনি বলেন, ৫ ও ৬ নং ওয়ার্ড কেন্দ্রে বিপুল ভোটে জয়লাভ করলেও ৪নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার যোগসাজস করে প্রতিদ্বন্দ্বি প্রার্থী নাসরিন বেগম (কলম) কে বিজয়ী ঘোষণা করেছেন। তিনি ভােট কেন্দ্রেই এর প্রতিবাদ করে পুনরায় ভোট গণনার দাবি জানালেও তা করা হয়নি।  উপজলা পরিষদে ভোট গণনার আশ্বাস দিয়ে কেন্দ্র ত্যাগ কর তারাও চলে এসেছে। তিনিও পুনরায় ভাট গণনার জন্য দাবি জানান।

আগামী নিউজ/এসএস