হরিরামপুরে ১২ জন বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি জানুয়ারি ৩, ২০২২, ০৬:৩৪ পিএম
ফাইল ছবি

মানিকগঞ্জঃ আসন্ন পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় মানিকগঞ্জের হরিরামপুরে ১২ জনকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে জেলা আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন এবং সাধারণ সম্পাদক মো. আব্দুস সালাম স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দলীয় বিদ্রোহী প্রার্থী হওয়ায় হরিরামপুর উপজেলার ৯ ইউনিয়নের ১২ জনকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কার হওয়া ১২ জন হলেন, গালা ইউনিয়নে উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক সদস্য মো. মিঠু মোল্লা; চালা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও বর্তমান চেয়ারম্যান শামসুল আলম বিশ্বাস ও উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. সেলিম মোল্লা; বলড়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি শেখ মো. আইয়ুব আলী; হারুকান্দি ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান চুন্নু; রামকৃষ্ণপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান মো. কামাল হোসেন; গোপীনাথপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. মিলন বিশ্বাস; কাঞ্চনপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল শফি, সহসভাপতি আফজাল হোসেন ভোলা ও ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি আমির হোসেন; সুতালড়ী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি সিকান্দার বিশ্বাস এবং আজিমনগর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী যুবলীগের সদস্য আরব আলী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির নির্দেশ মোতাবেক হরিরামপুর উপজেলায় আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলের মনোনয়ন প্রাপ্ত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ায় দলের গঠনতন্ত্রের ৪৭/১১ ধারা অনুযায়ী তাদের বহিষ্কার করা হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস সালাম বলেন, দলীয় পদে থেকে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন, তাদের সবাইকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সব ধরনের পদ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। 

এছাড়া দলীয় পদে থেকে যারা নৌকার বিরুদ্ধে অন্য প্রার্থীর পক্ষে কাজ করছেন, তাদের সতর্ক করা হয়েছে। কেউ নৌকা প্রতীকের বাইরে প্রকাশে বা গোপনে প্রচারণায় অংশ নিলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, পঞ্চম ধাপে আগামী বুধবার (৫ জানুয়ারি) উপজেলার ১২টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আগামী নিউজ/এসএস