রামেক হাসপাতালে একদিনে আরও ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ডিসেম্বর ২১, ২০২১, ১০:০৯ এএম
ফাইল ছবি

ঢাকাঃ গত ২৪ ঘণ্টায় মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় একজন ও উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। তিনি রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আরও দুজন মারা গেছেন। এই দুজনের বাড়ি পাবনা জেলায়। 

এদের মধ্যে দুজন হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে এবং অন্যজন হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। মারা যাওয়া রোগীর মধ্যে দুজন পুরুষ এবং একজন নারী রয়েছে। এদের দুজনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজন ৪১ থেকে ৫০ বছর বয়সী। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে। তবে এইসময়ে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২ জনের। এই এক দিনে সুস্থ হয়ে ৩ জন হাসপাতাল ছেড়েছেন। ১০৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ১৯ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ১৭ ডিসেম্বর থেকে রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। তবে চালু রয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাব। সর্বশেষ সোমবার এই ল্যাবে ২০৯ জনের নমুনা পরীক্ষায় তিনজনের করোনা ধরা পড়েছে। এই তিনজনই রাজশাহী জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ১ দশমিক ৪৬ শতাংশ।

আগামীনিউজ/বুরহান