নোবিপ্রবির চলো পাল্টাই ফাউন্ডেশনের শীতবস্ত্র পেলো ৫শ শীতার্ত

নোবিপ্রবি প্রতিনিধি ডিসেম্বর ১৭, ২০২১, ০৭:০০ পিএম
ছবি: আগামী নিউজ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন " চলো পাল্টাই ফাউন্ডেশন" এর উদ্যোগে ৪র্থবারের মতো অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। 

এবছর ৫০০জন শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি।

১৬ ডিসেম্বর দিনব্যাপী এবং রাতে চলে এই বিতরণ কার্যক্রম।এদিন  সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.মো.দিদার উল আলম।

এসময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ আব্দুল বাকী,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, চলো পাল্টাই ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, সংগঠনটির প্রতিষ্ঠাতা এসকে ফয়সাল আহমেদ, সংগঠনটির সভাপতি জামান মিয়া সহ সংগঠনের সদস্যরা।

বিশ্ববিদ্যালয়ে বিতরণ কার্যক্রমে ৫০টি  অসহায় পরিবারকে শীতবস্ত্র ও ২৫ জন শিশুকে শীতের সুয়েটার প্রদান করে সংগঠনটি।পরবর্তীতে নোয়াখালীর হাতিয়া উপজেলার মেঘনা নদীর হিংস্রতায় অসহায় হয়ে যাওয়া ২০০টি অসহায় পরিবারের মাঝে  শীতবস্ত্র প্রদান করা হয়। রাতে নোয়াখালীর সোনাপুর থেকে ঢাকা পর্যন্ত রেল স্টেশনে  ৩০০ জন অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের শুরুর দিকে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি মূলত শিক্ষা, চিকিৎসা, সামাজিক সচেতনতা, বঞ্চিত শিশু, দুর্যোগ মোকাবেলা ও পরিবেশ এই ছয়টি সেক্টরে কাজ করছে। ইতিমধ্যে তারা দুইশের বেশি অসুস্থ রোগীকে রক্তদান করে এক মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। এছাড়া গ্রামাঞ্চলে বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করার জন্য ক্লাস নিয়ে সহযোগিতা করে যাচ্ছে তারা এবং প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণ সহ নানা ধরণের স্বেচ্ছাসেবী কাজ করছে সংগঠনটি।

আগামীনিউজ/ হাসান