টমেটো গাছের সাথে এ কেমন শক্রুতা!

গোপালগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ১৪, ২০২১, ০৩:২৭ পিএম
ছবিঃ আগামীনিউজ

গোপালগঞ্জঃ পরিবারের আর্থিক স্বচ্ছলতা আনার জন্য এ বছর পুকুর পাড়ে লাগিয়েছিলেন টমেটো গাছ। প্রতিটি গাছে ধরেছে টমেটো। স্বপ্ন ছিল এসব টমেটো বিক্রি করে ধার দেনা মিটিয়ে পরিবারের আর্থিক স্বচ্চলতা আসবে। কিন্তু সেই স্বপ্ন এখন ধূলিসাৎ হয়েছে কৃষক অপূর্ব বিশ্বাসের।

আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ভোর রাতে সদর উপজেলার রঘুনাথপুর গ্রামের কৃষক অপূর্ব বিশ্বাসের ক্ষেতের পাঁচ শতাধিত ফলন্ত টমেটো গাছ কেটে দিয়ে নষ্ট করেছে দূর্বৃত্তরা। এতে ওই কৃষকের কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে।

কৃষক অপূর্ব বিশ্বাস জানান, সোমবার সন্ধ্যায় আমার পুকুর পাড়ে লাগানো টমেটো গাছগুলোতে পানি দিয়ে চলে যাই। পরে আজ মঙ্গলবার ভোরে ক্ষেতে গিয়ে দেখি কে বা কারা রাতের আধারে আমার ৫ শতাধিক টমেটো গাছের গোড়া থেকে কেটে দিয়েছে।

তিনি আরো বলেন, এসব টমেটো গাছের পরিচর্চা করতে ইতিমধ্যে ২০ থেকে ২৫ হাজার টাকা খরচ হয়েছে। আর প্রতিটি গাছে ফল ধরেছে। এসব ফল বিক্রি করে আমার অন্তত এক লাখ টাকা আয় হতো। কিন্তু এখন আমি সর্বশান্ত হয়ে পড়েছি। কৃষি বিভাগ থকে সহায়তা না দিলে আমি পথে বসবো। এ ব্যাপারে সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এস আই) তারেকুর রহমান বলেন, এ বিষয়ে আমরা এখন পযর্ন্ত কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক অরবিন্দ কুমার রায় বলেন, এ বিষয়ে একটি ফৌজদারী মামলা করতে হবে। ক্ষতিগ্রস্থ কৃষক সহায়তার আবেদন করলে কৃষি বিভাগ থেকে তাকে সহায়তা করার চেস্টা করা হবে।

আগামীনিউজ/নাসির