নভোএয়ার বিমানের পাংচার চাকা ২০ ঘণ্টায়ও মেরামত হয়নি

জিকরুল হক, উত্তরাঞ্চল প্রতিনিধি নভেম্বর ১৮, ২০২১, ০৩:৪৯ পিএম
ছবিঃ আগামী নিউজ

দেশের ব্যস্ততম সৈয়দপুর বিমানবন্দরে যাত্রীবাহী নভোএয়ার বিমানের সামনের পাংচার চাকা ২০ ঘন্টায়েও মেরামত করা হয়নি। বৃহস্পতিবার বেলা ২টা পর্যন্ত কারিগরি টিম ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে পৌছেনি। এটি নিশ্চিত করেছে নভোএয়ারের সৈয়দপুর বিমানবন্দর স্টেশন কর্তৃপক্ষ। রানওয়ের পাশে পড়ে রয়েছে যাত্রীবাহি ওই বিমানটি। তবে অন্যান্য যাত্রীবাহি বিমান যাতায়াত করছে।

সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষের দেয়া তথ্যমতে বুধবার (১৭ নভেম্বর) বিকাল সাড়ে পাঁচটায় নভোএয়ারের ওই বিমানটি সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সন্ধ্যা সাড়ে ছয়টায়। এ সময় বিমানের সামনের চাকা পাংচার হয়ে যায়। যাত্রীরা ভয়ে তরিঘড়ি করে নামতে গিয়ে আহত হন কমপক্ষে সাতজন। এমন অবস্থায় যাত্রীরা নিজ নিজ গন্তব্যে পৌছে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি পৌছেছেন বলে বিমান যাত্রী আজিজুর রহমান মুঠোফোনে জানিয়েছে।

চাকা পাংচারের বিষয়ে কথা হয় নভোএয়ারের জনসংযোগ কর্মকর্তা মিলাদি মহারত্নের সঙ্গে। তিনি মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন ঢাকা থেকে কারিগরি টিম সৈয়দপুর বিমানবন্দরে পৌছে তা মেরামত করে বিমানটি ঢাকায় নিয়ে আসবে।

এদিকে নভোএয়ারের যাত্রীবাহি ওই বিমানের চাকা পাংচার বিষয়ে মন্তব্য জানতে কথা হয় একাধিক বিশিষ্টজনের সঙ্গে। তারা জানান, জীবনী শক্তি নষ্ট হয়ে যাওয়া বিমানগুলো সৈয়দপুর বিমানবন্দরে চলাচল করায় এমন ঘটনা বার বার ঘটছে। 

আগামীনিউজ/নাসির