খোকসায় ইউপি নির্বাচনে নৌকার কান্ডারী হতে ৩৬ প্রার্থীর ফরম সংগ্রহ 

কুষ্টিয়া প্রতিনিধি নভেম্বর ১৭, ২০২১, ১০:৪৬ এএম
ফাইল ছবি

কুষ্টিয়াঃ আগামী ২৩ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে জেলার খোকসা উপজেলার নয়টি ইউনিয়নের নৌকার কান্ডারী হতে অন্তত ৩৬ জন প্রার্থী নৌকার মনোনয়নের দলীয় ফরম সংগ্রহ করেছে বলে সূত্রে জানা গেছে। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মাঝে দীর্ঘদিনের টানাপোড়ন ও দলীয় শৃঙ্খলার বিপরীতে একে অপরকে দোষারোপ এবং বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ড পৃথক পৃথকভাবে অনুষ্ঠানের কারণে দ্বিধাবিভক্ত আওয়ামী লীগ নেতাকর্মীরা একাধিক প্রার্থীর মনোনায়ন সমর্থনে এ দলীয় ফরম সংগ্রহ করেছে বলে স্থানীয় রাজনৈতিক মহলে জানাগেছে। ফরম সংগ্রহ চলমান রয়েছে।

তৃতীয় ধাপে নির্বাচনের তফসিল ঘোষণায় কুষ্টিয়ার খোকসা উপজেলার ইউনিয়নের জন্য নয় জন আওয়ামীলীগের কান্ডারী নির্ধারণ কল্পে দলীয় আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ কার্যক্রম এখনো চলমান রয়েছে। 

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে উপজেলার ইউনিয়ন পর্যায়ের ত্যাগী নেতাদের মধ্যে থেকে যেসকল নেতারা ইউনিয়ন নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী তাদের দলীয় প্রোফাইল বিবেচনায় কেন্দ্রিয় কার্যালয় থেকে নমিনেশন সংগ্রহ করার জন্য বলাই এ সমস্যা তৈরি হয়েছে। 

তবে একটি সূত্র জানিয়েছেন, দলীয় শৃঙ্খলা এবং নিয়মতান্ত্রিক কোন নির্দেশনা না মানায় একে অপরকে দোষারোপ করে চেয়ারম্যান প্রার্থী হওয়ার আগ্রহে দলীয় নমিনেশন ফরম সংগ্রহ করেছে। 

তবে জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী ২৩ নভেম্বর দলের মনোনয়ন চূড়ান্ত বোর্ডএ কে পাচ্ছেন নৌকার কান্ডারী সেটা জানা যাবে। 

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল আকতার বলেন, ইউনিয়ন পর্যায়ে রাজনীতি করে অনেক নেতারাই নিজেকে যোগ্য মনে করায় একাধিক নমিনেশন ফরম তারা করায় করেছে তবে দলের পক্ষ থেকে যাকে যোগ্য মনে করবে তাকেই নৌকা প্রদান করবেন। প্রতিযোগিতা থাকতে পারে। তবে দলের মতাদর্শের সবাই একই দলের অনুসারি। বিভেদের বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতির কাছ থেকে জানতে পারেন কেন এতো প্রার্থী ইউনিয়ন নির্বাচনে। 

এক প্রশ্নের জবাবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র প্রভাষক তারিকুল ইসলাম তারিক বলেন, ৪০ জনের কাছাকাছি প্রার্থীর নাম আমরা জেলাই প্রেরণ করেছি। কেন্দ্র নমিনেশন বোর্ড যাচাই-বাছাই করে যাকেই নমিনেশন দেবে সকলে মিলে নৌকার পক্ষে কাজ করবে বলে আমি মনে করি। প্রার্থীতায় প্রতিযোগিতা আছে, তবে দলের মধ্যে বিভেদ নাই।

তবে দলীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড থেকে যাকে মনোনয়ন দেওয়া হোক প্রকৃত পক্ষে আওয়ামী লীগের ত্যাগী নেতা ও আওয়ামী লীগের নির্বাচনে নৌকার প্রতীক নিয়ে জয়যুক্ত হতে পারে এমন নেতাকেই নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হবে বলে স্থানীয় রাজনৈতিক মহলের অভিমত।

আগামীনিউজ/নাসির