১৫ বছর পর চাকরি ফিরে পেলেন সেই রাসিক কর্মকর্তা

রাজশাহী প্রতিনিধি অক্টোবর ৩, ২০২১, ০৩:৩৭ পিএম
ছবিঃ আগামী নিউজ

রাজশাহীঃ অবশেষে চাকরি ফিরে পেয়েছেন রাজশাহী সিটি কপোর্রেশনের (রাসিক) বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা লুৎফর রহমান। চাকরিতে পুনর্বহালের জন্য গত মাসে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করা হলে আদালতের নির্দেশে আইনগত প্রক্রিয়ার মাধ্যমে প্রায় ১৫ বছর পর কর্মস্থলে যোগদান করেছেন তিনি। গত সপ্তাহে তিনি এ অফিসে যোগ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০০৭ সালে যৌথ বাহিনীর হাতে গ্রেপ্তার হন রাসিকের বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা লুৎফর রহমান। পরে ওই বছরই দুদকের মামলায় ১০ বছর সাজা হয় তার। ফলে চাকরি থেকে বরখাস্ত করা হয় লুৎফর রহমানকে। কিন্ত তিনি ২০১১ সালে হাইকোর্টে আপিল করলে বেকসুর খালাস প্রদান করেন আদালত। এরপর সুপ্রিমকোর্টে আপিল করে দুদক। সুপ্রিমকোর্ট বিষয়টি হাইকোর্টে পাঠান। ২০১৬ সালে হাইকোর্ট আবারো লুৎফর রহমানকে খালাস দেন। দুদক পুনরায় আপিল করলে সুপ্রিমকোর্টে সেটি খারিজ হয়ে যায় এবং রায় বহাল থাকে।

এ বিষয়ে রাসিক কর্মকর্তা লুৎফর রহমান আগামী নিউজকে জানান, বেকসুর খালাসের রায়ের কপি নিয়ে তিনি সিটি কর্পোরেশনে যোগদানপত্র জমা দিলেও কার্যকরী কোনো পদক্ষেপ নেয়া হয় নি। এরইমধ্যে পেরিয়ে যায় দুই বছর। বাধ্য হয়ে তিনি আবারো আদালতের শরনাপন্ন হন। দায়ের করেন রিট পিটিশন। রিটের পরিপ্রেক্ষিতে ৩০ কার্যদিবসের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে আদেশ দেন আদালত। এরপরই ব্যবস্থা গ্রহণ করা হয় এবং আইনগতভাবেই তিনি চাকরিতে যোগদান করতে পেরেছেন। চাকরিতে পুনর্বহালে বেশ আনন্দিত লুৎফর রহমান।

আগামীনিউজ/শরিফ