বিট পুলিশিং সেবা দিতে লংগদু বাসীর সাথে মতবিনিময় সভা

নিউটন চাকমা, রাঙামাটি জেলা প্রতিনিধি সেপ্টেম্বর ১৫, ২০২১, ০৩:৩২ পিএম
ছবি : আগামী নিউজ

রাঙামাটিঃ আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় বাঘাইছড়ি সার্কেলের বিট পুলিশিং সেবা প্রদানের লক্ষ্যে লংগদু বাসীর সাথে বাঘাইছড়ি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আব্দুল আওয়াল চৌধুরী ১নং আটারকছড়াস্থ এলাকায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত বিট পুলিশিং কার্যক্রমে প্রদান অতিথি ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলার সিনিয়র সরকারী পুলিশ সুপার (বাঘাইছড়ি সার্কেল) মোঃ আব্দুল আওয়াল চৌধুরী। এতে আরো উপস্থিত ছিলেন লংগদু থানা অফিসার ইনচার্জ, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার সুশীল সমাজ।

মতবিনিময় সভায় সিনিয়র পুলিশ সুপার(বাঘাইছড়ি সার্কেল) এলাকার বিভিন্ন সার্বিক সমস্যার কথা শুনেন।

তিনি বলেন, অপরাধ দমনে পুলিশ তার নিজস্ব গতিতে চলে। পুলিশকে সহযোগিতা করলে এলাকার কোন রকম আইনি বাঁধা থাকবে না। কেননা, পুলিশ জনগনের দোঁড়গড়াঁয় থেকে জনগনের কাজ করে যাবে, যাচ্ছে। পুলিশকে বন্ধু ভাবতে হবে। সেক্ষেত্রে পুলিশ আর জনসাধারণকে একসাথে কাজ করতে হবে। পাশাপাশি এলাকার মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে জনসচেতনতার বিকল্প নেই বললেই চলে। সবাইকে সচেতন হতে হবে। আইন বহির্ভূত যেকোন কর্মকান্ডের তথ্য পেলে পুলিশকে অবহিত করতে হবে। পুলিশকে তথ্য দিলে তাহলে ঐ এলাকা কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

লংগদু এলাকার সার্বক্ষণিক বিটের আইন শৃঙ্খলা পরিস্থিতি নজরদারিতে রাখতে বিট কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে দিকনির্দেশনা দেন।

মতবিনিময় সভায় স্থানীয় এলাকাবাসীরা জানান, পুলিশ যদি সঠিক সময়ে সঠিক কাজ করলে তাহলে এলাকায় কোন অবস্থাতেই বিশৃঙ্খলা সৃষ্টি হবে না। পুলিশ পাশে থাকলে সবধরনের চাঁদাবাজি বন্ধ করা সম্ভব বলে জানান। পুলিশকে সহযোগিতার আশ্বাস প্রদান করা হয় মতবিনিময় সভায়। 

এসময় লংগদু থানার অফিসার ইনচার্জসহ লংগদু এলাকার স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।