চাকরিতে পুনর্বহালে হাইকোর্টে রিট রাসিক কর্মকর্তার

আমানুল্লাহ আমান, রাজশাহী জেলা প্রতিনিধি আগস্ট ৩০, ২০২১, ০৪:৪০ পিএম
ফাইল ফটো

রাজশাহীঃ চাকরি ফিরে পেতে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেছেন রাজশাহী সিটি কপোর্রেশনের (রাসিক) বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকতার্ লুৎফর রহমান।

সম্প্রতি তার পক্ষে এ পিটিশন দাখিল করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার শফিকুল ইসলাম। পিটিশনের পরিপ্রেক্ষিতে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে আদেশ দিয়েছেন আদালত।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০০৭ সালে যৌথ বাহিনীর হাতে গ্রেপ্তার হন রাসিকের বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকতার্ লুৎফর রহমান। পরে ওই বছরই দুদকের মামলায় ১০ বছর সাজা হয় তার। ফলে চাকরি থেকে বরখাস্ত করা হয় লুৎফর রহমানকে। কিন্ত তিনি ২০১১ সালে হাইকোর্টে আপিল করলে বেকসুর খালাস প্রদান করেন আদালত। এরপর সুপ্রিমকোর্টে আপিল করে দুদক। সুপ্রিমকোর্ট বিষয়টি হাইকোর্টে পাঠান। ২০১৬ সালে হাইকোর্ট আবারো লুৎফর রহমানকে খালাস দেন। দুদক পুনরায় আপিল করলে সুপ্রিমকোর্টে সেটি খারিজ হয়ে যায় এবং রায় বহাল থাকে।

এ বিষয়ে চাকরিচ্যুত রাসিক কর্মকতার্ লুৎফর রহমান জানান, বেকসুর খালাসের রায়ের কপি নিয়ে তিনি সিটি কপোর্রেশনে যোগদানপত্র জমা দিলেও কার্যকরী কোনো পদক্ষেপ নেয়া হয় নি। এরইমধ্যে পেরিয়ে গেছে দুই বছর। বাধ্য হয়ে তিনি আবারো আদালতের শরনাপন্ন হয়েছেন। গত সপ্তাহে দায়েরকৃত পিটিশনের আদেশ সিটি মেয়র পালন করলে চাকরি ফিরে পাবেন বলে আশাবাদী তিনি।