ভোলায় করোনার টিকা নিতে মানুষের উপচে পড়া ভীড়,স্বাস্থ্যবিধির বালাই নেই

মহিউদ্দিন ,ভোলা  প্রতিনিধি আগস্ট ৮, ২০২১, ০৬:৪৭ পিএম
ছবিঃ আগামী নিউজ

ভোলাঃ করোনার টিকা নিতে মানুষের উপচে পড়া ভীড়। টিকা নিতে আসা মানুষের মাঝে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। এতে করে টিকা নিতে এসে করোনা সংক্রমণের ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছেন অনেকে।

একই যায়গায় প্রতিদিন সহস্রাধিক মানুষ টিকা নিতে এসে গাদাগাদি করে দাঁড়িয়ে  থেকে টিকা নিচ্ছেন তারা।

রবিবার বেলা ২টার দিকে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা টিকাদান কেন্দ্রে গিয়ে দেখা যায়, টিকা নেয়ার জন্য শত শত লোক গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে আছেন। অনেকে টিকা নেয়ার জন্য বুথের সামনে হুড়োহুড়ি করছেন।

এতে করে টিকা দেয়ার কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীদের হিমশিম খেতে হচ্ছে। টিকা নিতে এসে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে আছেন অনেকে। একই যায়গায় এক সাথে এতো লোকের টিকা দেয়ায় করোনা সংক্রমের ঝুঁকিও বাড়ছে। শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনের নজরদারি না থাকায় টিকা নিতে এসে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

এছাড়াও করোনা রোগী ও টিকাদান বুথ একই ভবনে হওয়ায় টিকা নিতে আসা মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এতে করে টিকা নিতে আসা মানুষের মাঝে ক্ষোভ বিরাজ। তাই টিকাদান কেন্দ্রটি উন্মুক্ত স্থানে করার দাবি করছেন তারা।

হাসপাতাল সূত্রে জানায়, ভোলা সদর হাসপাতালে চারটি বুথে টিকাদান কার্যক্রম চলছে। এতে প্রতিদিন গড়ে দেড় সহস্রাধিক মানুষ এই কেন্দ্র থেকে টিকা গ্রহন করছেন।

ভোলার সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান বলেন, বিষয়টি আমাদের নলেজে আসছে। সেখানে সাতজন পুলিশ দায়িত্বে থাকা সত্ত্বেও মানুষ তাদের কথা শুনছে না। তাই আগামীকাল থেকেই টিকাদান কেন্দ্রটি আমরা আলাদা করে ফেলার পরিকল্পনা করছি। তাহলে আর এ সমস্যা থাকবে না।