ফরিদপুর সড়কে ধ্বস, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

সুমন ইসলাম, ফরিদপুর জেলা প্রতিনিধি জুলাই ৩০, ২০২১, ০২:৩০ পিএম
ছবিঃ আগামী নিউজ
ফরিদপুরঃ সড়ক বিভাগের ফরিদপুর-গোপালগঞ্জ সড়কের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের শশা গ্রামের শশা ব্রীজ সংলগ্ন সড়কের কিছু অংশ ধ্বসে পড়েছে।
 
সড়ক ধ্বসে যাওয়ায় ঝুঁকি নিয়ে প্রতিদিন বিভিন্ন যানবাহন চলাচল করছে। করোনা মহামারী মোকাবেলায় চলছে লকডাউন। এরই মধ্যে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী, ওষুধ, কৃষিপণ্য সরবরাহ করতে ট্রাক ভ্যানগাড়ীসহ বিভিন্ন যানবাহন এবং রোগী বহনকারী গাড়ী এ সড়ক দিয়ে চলাচল করছে।
 
যোগাযোগের জন্য খুবই গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলাসহ দক্ষিণ এলাকার বিভিন্ন স্থানে যাওয়া যায়। উক্ত সড়কের শশা ব্রীজ সংলগ্ন সড়কের পাশে প্যালাসাইডিং না থাকায় এবং দীর্ঘ দিন ধরে একটানা প্রবল বৃষ্টি হওয়ার কারনে অতি সহজেই সড়কের কিছু অংশ ধসে গেছে। 
 
সড়ক বিভাগের ফরিদপুর-নগরকান্দা সড়কের দৈর্ঘ্য ২৮ কিলোমিটার। সড়কটি ফরিদপুর সদর থেকে নগরকান্দা উপজেলা সদর হয়ে সড়কটি চলে গেছে ঢাকা-খুলনা বিশ্বরোডে। এছাড়া নগরকান্দা সদর থেকে ঢাকা-খুলনা বিশ্বরোডের জয়বাংলা মোড় হয়ে ঢাকা ও গোপালগঞ্জ জেলার মুকসুদপুরসহ দক্ষিণ এলাকার বিভিন্ন স্থানে যাওয়া যায়।
 
স্থানীয়রা জানান, সড়কের নির্মাণ কাজ যথাযথভাবে না হওয়ায়, বিভিন্ন স্থানে সড়ক ধ্বসে যাচ্ছে। ধ্বসে যাওয়া বেহাল সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে দীর্ঘদিন ধরে যানবাহন চলাচল করছে। এসব সমস্যা দেখার বা সমাধান করার জন্য কেউ নেই। সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসীর দুর্ভোগ শেষ হচ্ছে না। ধ্বসে যাওয়া সড়ক এখনই মেরামত করা না হলে, যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
 
ফরিদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান বলেন, ফরিদপুর-গোপালগঞ্জ সড়কের নগরকান্দা উপজেলার শশা ব্রীজ সংলগ্ন কিছু অংশ ধ্বসে যাওয়ার খবর পেয়েছি। যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখতে, খুব দ্রুত সে যাওয়া সড়ক মেরামত করা হবে।