কালীগঞ্জে পুলিশের ধাওয়ায় নদীতে ঝাঁপ দেওয়া যুবকের লাশ উদ্ধার

মোক্তার হোসেন, গাজিপুর জেলা প্রতিনিধি জুলাই ২৯, ২০২১, ১২:৫০ পিএম
ছবি: সংগৃহীত

গাজীপুরঃ জেলার কালীগঞ্জে পুলিশের ধাওয়া খেয়ে শীতলক্ষ্যা নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজের দুইদিন পর যুবক রাব্বি হাসানের (১৯) লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোর সোয়া ৪টায় পাশের রূপগঞ্জ উপজেলার কলিঙ্গা এলাকার শীতলক্ষ্যা নদী থেকে তার লাশ উদ্ধার হরা হয়। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক এর সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত রাব্বি হাসান উপজেলার তুমলিয়া ইউনিয়নের টিওরি গ্রামের খোকন মিয়ার ছেলে। সে স্থানীয় প্রাণ আর এফ এল কারখানায় শ্রমিকের কাজ করতো।

প্রত্যক্ষদর্শী ও নিখোঁজের ফুফাতো বোন ফারহানা মিলি জানান, মঙ্গলবার (২৭ জুলাই) দিবাগত রাত ৯টার দিকে পুলিশের ধাওয়া খেয়ে বঙ্গবন্ধু বাজার এলাকায় শীতলক্ষ্যা নদীতে ট্রলারে বসে রাব্বিসহ তার কয়েকজন সহপাঠি বন্ধুরা আড্ডা দিচ্ছিল। এসময় কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শহীদুল ইসলামসহ পুলিশের একটি দল কিশোরদের ধাওয়া করে। পুলিশের ধাওয়ায় তারা ছুটোছুটি করে পালিয়ে যায়। তবে যুবক রাব্বি হাসান পানিতে লাফিয়ে পড়ে। এসময় পুলিশের সাথে থাকা সোর্স ইকবাল হোসেন নদীতে নেমে রাব্বি হাসানকে পানিতে চুবাতে থাকে। পরে ওই সোর্স পানি থেকে পাড়ে উঠে আসে কিন্তু রাব্বি নিখোঁজ হয়। রাব্বির সাথে থাকা অপর কিশোরেরা হল টিওরি এলাকার জিহাদ (১৮), তায়েব (২০), রিয়াদ রনি (১৮), রাফিসহ (১৮) কমপক্ষে ১৫ জন।

টঙ্গী ফায়ার সার্ভিসের লিডার আব্দুল জলিল জানান, কালীগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু বাজার এলাকায় যুবক রাব্বি হাসান (২১) নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরী দলের ৬জন সদস্য বুধবার (২৮ জুলাই) বেলা পৌণে ১২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাঁচ ঘন্টা খোঁজাখুঁজি করে ওই দিনের জন্য উদ্ধার কাজ সমাপ্ত করেন। 

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শহীদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযান পরিচালনা বা ধাওয়া করার বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন কালীগঞ্জের ভাদার্ত্তী এলাকার ইকবাল ও শান্ত এবং বালীগাঁও এলাকার নাদিম পুলিশের সোর্স হিসেবে অভিযানে ছিল।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক বলেন, পুলিশ ওই সময় ওই এলাকায় মাদকের অভিযানে গিয়েছিল। এসময় কিশোরেরা অভিযানস্থলের নিকটবর্তী স্থানে মারামারি করছিল। এসময় পুলিশ ঘটনাস্থলের দিকে এগিয়ে গেলে ওই যুবকেরা পালিয়ে যায়। তখন কেউ পানিতে লাফিয়ে পড়া বা নিখোঁজ হওয়ার বিষয়টি আমাদের জানায়নি। বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে রূপগঞ্জ উপজেলার কলিঙ্গা এলাকায় শীতলক্ষ্যা নদীতে লাশ ভেসে উঠলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে রাব্বির মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। যুবকের লাশ ময়না তদন্তেরর জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।