একসঙ্গে তিন সন্তানের জন্ম, বেঁচে নেই কেউ!

নিউটন চাকমা, রাঙামাটি জেলা প্রতিনিধিঃ জুলাই ২৭, ২০২১, ১১:২১ পিএম
ছবিঃ আগামী নিউজ

রাঙামাটিঃ  প্রসূতির মায়ের কোল খালি করে চিরদিনের জন্য বিদায় নিয়ে না ফেরার দেশে ফিরতে হলো সকালে জম্ম নেয়া সেই লংগদুর আলোচিত চাঞ্চল্যকর তিন শিশুর। রাঙামাটির লংগদু উপজেলার এক প্রসূতির মা একের পর এক তিন সন্তান জম্ম দেয়া দীর্ঘ সাড়ে আট ঘন্টার পর বিকাল ৪.৩০ ঘটিকায় খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে মারা যান। প্রসূতির মা তার জম্ম নেয়া বাচ্চাদের মৃত্যুতে ভেঙ্গে পড়েছেন।

জানাগেছে, লংগদু উপজেলার একসাথে ৩ সন্তানের জম্ম নেয়া নিয়ে এলাকায় একদিকে চাঞ্চল্যকর আলোড়ন সৃষ্টি করেছে। অন্যদিকে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।

এদিকে তিন সন্তান জম্ম নেয়ার দায়িত্বরত চিকিৎসক ডাঃ আবু তালহা বলেছেন, জম্ম নেয়া বাচ্চাদের ওজন প্রায় ৮০০/৯০০ গ্রাম ছিল। কিন্তু একটি সাধারণ বাচ্চার ওজন কমপক্ষে ২৫০০ গ্রাম হলে আমরা তাকে সুস্থ হিসেবে ধরি। তবে অনেক ক্ষেত্রে একটু কমবেশী হতে পারেও বলে জানান এ চিকিৎসক। সেজন্য বাচ্চাদের ওজন অতি কম হওয়ায় আমরা দেরি না করে দ্রুত সময়ের মধ্যে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে রেফার করেছি।

মঙ্গলবার(২৭ জুলাই) সকালে লংগদু উপজেলাধীন রাবেতা হাসপাতালে তিন সন্তান জম্ম নেয়।রাবেতা লংগদুর বগাচত্বর ইউনিয়নের গাউসপুর এলাকার বাসিন্দা। তার স্বামীর নাম আবু সাঈদ।

এদিকে রাবেতা হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জম্ম হওয়ায় সামাজিক মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন রাবেতা হাসপাতাল কর্তৃপক্ষকে।এ বিষয়টি সামাজিক মাধ্যমে প্রচারিত হওয়ায় ডাঃ আবু তালহা তার ফেইসবুক আইডিতে লিখেছেন, আলহামদুল্লিাহ। ডাক্তারের জীবনে এ প্রথম রাবেতা হাসপাতালে একসঙ্গে তিন বাচ্চার নরমাল ডেলিভারীর মাধ্যমে প্রসব করতে পেরেই। এটি আমার জীবনের চির স্নরনীয় হয়ে থাকবে।

অপরদিকে  বিকালে তিন সন্তানের মৃত্যুতে প্রসূতির মা ও পুরো পরিবার পারিবারিক ভাবে ভেঙ্গে পড়েছেন। অসুস্থ মাকে পুনরায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাচ্চাদের মৃত্যুতে পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।