লেবুখালী ফেরিঘাটে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ২০

মো. মিজানুর রহমান, পটুয়াখালী প্রতিনিধি জুলাই ১৭, ২০২১, ০১:৩৭ পিএম
ছবিঃ আগামী নিউজ

পটুয়াখালীঃ লেবুখালী ফেরীঘাটে তুচ্ছ ঘটনায় এক দোকানীকে মারধরের জেরে দু পক্ষের হামলা-পাল্টা হামলার ঘটনায় উভয় পক্ষের অন্তত ২০জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে গুরুতর ৭ জনকে উপজেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সকালে এ সহিংসতার ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদশী সুত্রে জানা যায়, শুক্রবার সকালে ঢাকা ফেরত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফলের পৌর মেয়র জিয়াউল হক জুয়েলকে স্বাগত জানাতে জেলা শহর ও বাউফল থেকে বাদল, কোয়েল, মিঠু, সেলিমের নেতৃত্বে দুই শতাধিক কর্মী সমর্থক মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে ফেরিঘাটে অবস্থানকালে বিভিন্ন দোকানপাটে, চা খেতে ও সিগারেট ধরাতে ম্যাচলাইট নিয়ে উত্যপ্ত বাক্য বিনিময় ও মুদি দোকানি সোহরাব হাওলাদারের ছেলে সাবু হাওলাদারকে মারধর করলে পার্শ্ববর্তী দোকানদার   ও স্থানীয়রা প্রতিবাদ করলে দুপক্ষের তীব্র উত্তেজনা সৃষ্টি হয়।

দফায় দফায় হামলা সহিংসতার ঘটনা ঘটে, আহত  দোকানী সোহরাব হাওলাদারের ছেলে, সাবু হাওলাদারের, অভিযোগ আওয়ামী লীগের উচ্ছৃঙ্খলা, কর্মী-সমর্থকরা চাকু চাপাতি সহ ধারালো অস্ত্র বের করে এলো পাথারী, কুপিয়ে, পিটিয়ে ও ইটপাটকেল নিক্ষেপ করে ব্যবসায়ী ও স্থানীয়দের জখম করেছেন।

এঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় বজলু প্যাদাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। ও অন্যান্যদের বিভিন্ন স্থানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে পুলিশ এলে হামলাকারীরা দ্রুত মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। এসময় হামলাকারীদের কয়েকটি মোটরসাইকেল পুলিশ জব্দ করলেও কাউকে আটক করতে পারেনি।

দুমকি থানার এসআই সিদ্দিক জানায়, লেবুখালী ফেরীঘাটে দু পক্ষের হামলা  সংঘর্ষের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি এছাড়া শোভাযাত্রায় ব্যবহৃত কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

এ বিষয়ে জানতে বাউলের পৌর মেয়র জিয়াউল হক জুয়েলর মুঠোফোনে একাধিকবার চেষ্টা করে ও পাওয়া যায় নি।

অফিসার দুমকি থানার ইনচার্জ মেহেদী হাসান ঘটনার সত্যতা  নিশ্চিত করে বলেন, ফেরিঘাটের ব্যবসায়ী ও স্থানীয়দের সাথে আওয়ামী লীগের শ্রমিক সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত লিখিত কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ বাবস্থা গ্রহন করা হবে।