কুষ্টিয়ায় জেলা বিশেষ শাখার সদস্যদের সাথে এসপি‍‍`র মতবিনিময় 

হুমায়ুন কবির, কুষ্টিয়ায় জেলা প্রতিনিধি জুন ৬, ২০২১, ০৬:০৬ পিএম
ছবি: আগামী নিউজ

কুষ্টিয়াঃ জেলায় কর্মরত জেলা বিশেষ শাখার অফিসার ও ফোর্সের সাথে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে শনিবার (৫ জুন) রাত সাড়ে ৯ টার দিকে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম জেলা বিশেষ শাখার মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় উপস্থিত সকলেই সাবলিল ভাষায় তাদের সুবিধা-অসুবিধার কথা উপস্থাপন করেন এবং প্রধান অতিথি উপস্থিত সকলের কথা মনোযোগ দিয়ে শ্রবণ করে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। সেই সাথে প্রতি মাসে “District special Branch monthly Information Analysis meeting” নামে একটি সভা অনুষ্ঠানের ঘোষণা দেন। উক্ত মতবিনিময় সভায় ডিএসবিতে জোনে কর্মরত সকল সদস্যকে বিভিন্ন ঘটনাবলী সংক্রান্তে অগ্রিম রিপোর্ট প্রদানের জন্য নির্দেশনা প্রদান করেন। এছাড়াও পুলিশ সুপার আইজিপি মহোদয়ের পাঁচ নির্দেশনা যথা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, পুলিশকে হতে হবে মাদকমুক্ত, পুলিশের নিষ্ঠুরতা বন্ধ করে আইনি সক্ষমতাকে কাজে লগানো, বিট পুলিশিং জোরদার করা এবং অফিসার ফোর্সের সার্বিক কল্যাণ নিশ্চিত করণে ব্রিফ প্রদান করেন। 

মতবিনিময় সভায় ডিএসবির সদস্যদের ভালকাজের প্রতিদান স্বরুপ অর্থ পুরস্কারের কথা ঘোষনা করেন। ডিএসবিতে পাসপোর্ট, ভিআর এবং পুলিশ পুলিশ ক্লিয়ারেন্স এর মত বিষয়গুলোকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সততা ও নিষ্ঠার সাথে আবেদনকারী প্রার্থীদের কাছে পৌঁছে দেওয়ার উপর গুরুত্ব আরোপ করেন। দেশকে মাদক, দুর্নীতি ও সন্ত্রাস মুক্ত করতে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য নির্দেশ প্রদান করেন। জনগনের জন্য সর্বদা নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে। একজন পুলিশ সদস্যের ভাল কাজের উপর পুরস্কৃত করা হবে।